আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে দুর্নীতির অভিযোগে তিন ইউপি সদস্য বরখাস্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২০, ১৮:৫২

সিরাজগঞ্জের কাজিপুরে অনিয়ম দুর্নীতির ৩ ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা হলেন, কাজিপুর উপজেলার খাসরাজবাড়ি ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সদস্য শহিদুল ইসলাম, ৯ নং ওয়ার্ডের দুলাল হোসেন এবং গান্ধাইল ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের আলাউদ্দিন জোয়াদ্দার। তাদের বিরুদ্ধে অনিয়ম র্দুনীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার মন্ত্রণালয় গতকাল বৃহস্প্রতিবার বিকেলে এই সাময়িক বরখাস্ত করা হয়। কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, উক্ত ইউপি সদস্যগণের বিরুদ্ধে বয়স্ক ও বিধবা ভাতার টাকা অবৈধভাবে উত্তোলন ও ভিজিডির চাল আত্মসাতের  অভিযোগ তদন্তে প্রাথমিকভাবে প্রমাণিত হয়। চলতি বছরের ১৮ জুন ওই উপজেলার খাসরাজবাড়ি ইউনিয়নের ইউপি সদস্য শহিদুল ইসলামে বিরুদ্ধে অভিযোগ করেন সংশ্লিষ্ট ওয়ার্ডের বাসিন্দা হযরত আলী। ২৮ মে ইউপি সদস্য দুলাল হোসেনের বিরুদ্ধে অভিযোগ করেন ভাতাভোগী মৃত দিল রওশন (বই নং-২৪৬ , হিসাব নং- ৩০৪) এর ভাইপো রফিকুল ইসলাম এবং গান্ধাইল ইউপি সদস্য আলাউদ্দিন জোয়াদ্দারের বিরুদ্ধে গান্ধাইল গ্রামের একাধিক ব্যক্তি সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন বরাবর লিখিত অভিযোগ করা হয়। 

তাদের বিরুদ্ধে এসব তদন্ত রিপোর্ট সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়। এ তদন্ত রিপোর্টের পরিপ্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার বিকেলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত তাদের সাময়িক বরখাস্তের অনুলিপি সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার বরাবর প্রেরণ করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।


এবিএন/এস. এম তফিজ উদ্দিন/জসিম/অসীম রায় 
 

এই বিভাগের আরো সংবাদ