আজকের শিরোনাম :

জগন্নাথপুরে প্রবাসীর ভুমি দখল করে দোকান নিমার্ণের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ আগস্ট ২০২০, ১৬:৩৬

জগন্নাথপুরে জোর পূর্বক যুক্তরাজ্য প্রবাসীর ভূমিতে দোকান কোটা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার মীরপুর ইউনিয়নের শ্রীরামসী গ্রামের যুক্তরাজ্য প্রবাসী আমীর হোসেন শামীমের খরিদকৃত ভুমি দখল করে একই গ্রামের  সিরাজুল হক সিরাজ দোকান কোটা নির্মাণ করেছেন বলে আমীর হোসেন শামীমের পরিবারের অভিযোগ। 


জানাযায়, শ্রীরামসী সড়কের পাশে শ্রীরামসী মৌজার ১১৯৫ খতিয়ানের আর এস দাগ ২৭০৯ ও ২৭১০ এস এ ১৭৮০ দাগে ২.৩৪ শতক ভূমি ২০১৪ সালের ২১ জানুয়ারী ৬৮নং দলিলমূলে  শ্রীরামসী গ্রামের রুসমত উল্ল্যার ছেলে নজরুল ইসলাম বাচ্চুর কাছ থেকে শ্রীরামসী গ্রামের মৃত আজমত উল্ল্যা ছেলে আমির হোসেন শামীম খরিদ করেন। উল্লেখিত ভুমি ১৯৯৫ সালের ১৮ এপ্রিল ১১৪৪ দলিলমূলে একই গ্রামের বাদ উল্ল্যার  ছেলে তোতা মিয়ার কাছ নজরুল ইসলাম বাচ্ছু  খরিদ করেন। 

বাদ উল্ল্যা ১৯৭০ সালের ২৬ জানুয়ারী ৪৫৮ নং দলিলমূলে আমড়াতৈল গ্রামের মোদামিনী সুন্দরী পাল, নিরোধ বিহারী পাল ও অসীম চন্দ্র পালের কাছ থেকে খরিদ করেন। বর্তমানে চুড়ান্ত আর এস খতিয়ানে নজরুল ইসলাম বাচ্চুর  নামে ভুমিটুকু রেকর্ড ভুক্ত হয়। নজরুল ইসলাম বাচ্চু ১১৯৫ খতিয়ানের ২৭০৯ ও ২৭১০ দাগে থাকা সাড়ে ৩শতক ভূমির  মধ্যে ২.৩৪ একর ভুমি আমীর হোসেন শামীমের নিকট বিক্রি করে দিলে ঐ ভুমির প্রতি লোলপ পড়ে  একই গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে সিরাজুল হক সিরাজের। 

ভুমি টুকু দখলের  নানা পায়তারায় লিপ্ত থেকে অবশেষে জোর পূর্বক ঐ ভুমির উপর দোকান কোটা নির্মাণ করেন। যুক্তরাজ্য প্রবাসী আমীর হোসেন শামীমের ভাই আনোয়ার হোসেন জানান, আমার ভাইর খরিদকৃত ভুমিতে একই গ্রামের ভুমিখোকো সন্ত্রাসী সিরাজুল হক সিরাজ তার ভাড়াটিয়া সন্ত্রাসী আল আমিন, ছুনু মিয়া, শামছুল ইসলাম সহ ১৫/২০জন চলতি বছরের মার্চ মাসে ঐ জায়গায় দোকান কোটা নির্মানের প্রস্তুতি নিলে আমি এলাকার লোকজনের উপস্থিতিতে বাধা নিষেধ দেই। 

সেই সময় আমাকে আল আমিন সহ তার ভাড়াটিয়া সন্ত্রাসীরা প্রান নাশের হুমকি দিয়ে থাকে। তাদেরকে বার বারর নিষেধ দেয়ার পরও আমার ভাইয়ের খরিদকৃত ভুমিতে জোরপূর্বক দোকান কোটা নির্মাণ করে। এ ব্যাপারে সিরাজুল হক সিরাজের পক্ষের আল আমিনের মোবাইল ফোনে কল করা হলে ফোনটি রিসিভ না হওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। 
 

এবিএন/রিয়াজ রহমান/জসিম/অসীম রায় 

এই বিভাগের আরো সংবাদ