বোদায় ৫৫ জন শিক্ষার্থী পেলো হাঙ্গার ফ্রি উমেন স্কলারশীপ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২০, ২১:৪৯

পঞ্চগড়ের বোদায় নিজস্ব ক্যাম্পাসে সিএসএল হলরুমে ৫৫ জন মেধাবী ও গরীব শিক্ষার্থীদের মাঝে হাঙ্গার ফ্রি উমেন স্কলারশীপ প্রদান করে জাপান ভিত্তিক স্বেচ্ছাব্রতী সংস্থা হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রেখে আজ রবিবার হাঙ্গার ফ্রি উমেন স্কলারশীপ প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোদা থানার অফিসার ইনচার্জ আবু হায়দার মোহাম্মদ আশরাফুজ্জামান। 

সভাপতিত্ব করেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বাংলাদেশের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর আনজুমান আখতার। স্কলারশীপ প্রদান অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বলরামহাট দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক দেলোয়ার হোসেন, হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বোদা পঞ্চগড়ের প্রোগ্রাম অফিসার (ম্যানেজমেন্ট) সিজুল ইসলাম, প্রোগ্রাম অফিসার মালেকা বেগম, একাউন্টস অফিসার অনিল চন্দ্র শর্মা। হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড ২০০৪ সাল থেকে স্কলারশীপ প্রদান করে আসছে। 

২০২০ সালে শতাধিক আবেদনের মধ্য থেকে এক বছরের জন্য স্কুল থেকে ২৫ জন এবং কলেজ থেকে ৩০ জন স্কলারশীপের জন্য নির্বাচিত হয়। স্কলারশীপপ্রাপ্ত শিক্ষার্থীরা শপথও করেন বাল্যবিবাহের বিরুদ্ধে শক্ত অবস্থান নেবার ব্যাপারে। স্বাবলম্বী হয়ে অন্তত একজন শিক্ষার্থীকে তারা যেন ভবিষ্যতে সহযোগিতা করতে পারে সেই চেষ্টাও তারা করবে বলে শপথ করেছে। এমনই অনুভূতি প্রকাশ করে স্কলারশীপ পাওয়া কয়েকজন শিক্ষার্থী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রোকাইয়া সুলতানা সাদিয়া, বোদা মহিলা কলেজের মাহফুজা আক্তার, পাথরাজ সরকারি কলেজের প্রার্থনা ফাহমিদা ইভা, ঠাকুরগাঁও সরকারি কলেজের শাম্মী আক্তার, বোদা পাইলট গার্লস স্কুল এন্ড কলেজের সোনামণি রাণী।


এবিএন/মোঃ লিহাজ উদ্দীন মানিক/জসিম/অসীম রায়
 

এই বিভাগের আরো সংবাদ