শেরপুরে অতিরিক্ত ভাড়া আদায় করায় জরিমানা, এসিল্যান্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২০, ১৯:২৯ | আপডেট : ০৮ আগস্ট ২০২০, ১৯:৩৮

বগুড়ার শেরপুরে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করায় জরিমানা করা হয়েছে।  বগুড়া জেলা প্রশাসকের নির্দেশনা ও উপজেলা নির্বাহী অফিসার লিয়াকত আলী শেখের তত্ত্বাবধানে আজ শনিবার সকাল ১০ টা থেকে দুপুর ১.১৫ টা পর্যন্ত শেরপুর উপজেলার ঢাকা বাস টার্মিনাল ও ধুনট মোড় এলাকায় যানবাহনগুলোতে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা; তা পর্যবেক্ষণ করেন সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জামশেদ আলাম রানা। 

এসময় তিনি টার্মিনালের কাউন্টারগুলো ঘুরে ঘুরে দেখেন এবং তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহন করার নির্দেশনা দেন। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এক সিট পর পর যাত্রী পরিবহন করার নির্দেশনা থাকলেও অনেক পরিবহন সেসব নির্দেশনা মানছিলেন না। সরকারি বিধিনিষেধ অমান্য করায় এবং যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করায় টি আর ট্রাভেলসের ২ টি বাসকে ৮০০০ টাকা, আরবি ট্রাভেলস কে ২০০০ টাকা, এস এম ট্রাভেলসকে ৩০০০ টাকা, সরকার নিরা পরিবহনকে ৫০০০ টাকা, সোনারতরী পরিবহনকে ৫০০০ টাকা, শ্যামলী পরিবহনকে ৫০০০ টাকা, মোমিতা পরিবহনকে ২০০০ টাকা, মিজান পরিবহনকে ৩০০০ টাকা, আগমন পরিবহনকে ৫০০০ টাকা, সৌখিন পরিবহনকে ৫০০০ টাকা, শাহ ফতেহ আলী পরিবহনকে ১০০০০ টাকা,নিরালা সুপার পরিবহনকে ৩০০০ টাকা, গোবিন্দগঞ্জ স্পেশাল পরিবহনকে ৫০০০ টাকা জরিমানা করা হয় এবং যাত্রীদের নিকট থেকে আদায়কৃত অতিরিক্ত ভাড়া ফেরত দেওয়ার ব্যাবস্থা গ্রহণ করা হয়।

সবমিলিয়ে ১৪ টি পরিবহনের বাস ড্রাইভারকে ৬১০০০ টাকা জরিমানা করা হয়।  অভিযানে শেরপুর থানার পুলিশ বাহিনী, ট্রাফিক পুলিশ ও পুসাসের সদস্যগণ সার্বিক সহযোগিতা করেন।  এ প্রসঙ্গে সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জামশেদ আলাম রানা বলেন, জনস্বার্থ রক্ষায় অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।


এবিএন/শহিদুল ইসলাম শাওন/জসিম/অসীম রায় 


 

এই বিভাগের আরো সংবাদ