আজকের শিরোনাম :

দেবহাটা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল গনিকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২০, ১৯:১৫

দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক দেবহাটা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এবং সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আব্দুল গনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি দেবহাটা উপজেলা পরিষদের পরপর ২ বার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও নির্বাচিত দেবহাটা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ছিলেন। 

গত ঈদুল আযহার সময় থেকে আলহাজ¦ আব্দুল গনির শারীরিক অসুস্থতা দেখা দিলে ৪ আগষ্ট তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। তখন চিকিৎকরা জানান তার ফুসফুসে ইনফেনশন আছে। পরে তাকে পরীক্ষা করার পরে ৬ আগষ্ট করোনা পজিটিভ বলে রিপোর্ট আসে এবং সেখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ৭ আগষ্ট রাত ১ টার দিকে মৃত্যুবরন করেন। 

তার এই মৃত্যুর খবর তাৎক্ষনিকভাবে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে সর্বত্র শোকের ছায়া নেমে আসে। কর্মময় জীবনে আলহাজ¦ আব্দুল গনি দেবহাটা উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের একাধিকবার নির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি অত্যন্ত সৎ, নির্ভিক ও অন্যায়ের প্রতিবাদকারী ছিলেন। তিনি তার দীর্ঘ রাজনৈতিক জীবনে মানুষের কল্যানে কাজ করে গেছেন এবং কখনো তিনি অন্যায়ের সাথে আপোষ করেননি। এই কর্মময় জীবনে তিনি ইউনিয়ন এবং উপজেলার অনেক উন্নয়নে অবদান রেখেছেন। 

এছাড়া তিনি তার ব্যক্তিগত অর্থে বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, এতিমখানা, মন্দিরসহ বিভিন্ন অসহায় মানুষকে সহযোগীতা করে গেছেন। আলহাজ¦ আব্দুল গনির মৃত্যুতে তার রুহের মাগফেরাত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সাতক্ষীরা ৩ আসনের সংসদ সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আফম রুহুল হক, সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সাংসদ মুনসুর আহম্মেদ, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ নজরুল ইসলাম, দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন, দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহা, ওসি (তদন্ত) উজ্জ্বল কুমার মৈত্র, দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মুজিবর রহমান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, দেবহাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, মহিলা ভাইস চেয়ারম্যান জি.এম স্পর্শসহ বিভিন্ন রাজনৈতিক, সামজিক সংগঠন ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ। 

শুক্রবার বাদ আছর মরহুমকে রাষ্ট্রীয় মর্যাদা শেষে তাকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। গার্ড অব প্রদানের সময় দেবহাটা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ ইয়াছিন আলী, দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফলীন, দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহা, জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক দেবহাটা উপজেলা পরিষ চেয়ারম্যান এ্যাডঃ গোলাম মোস্তফা, দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মুজিবর রহমান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, দেবহাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।


এবিএন/ আর.কে.বাপ্পা/জসিম/অসীম রায় 

এই বিভাগের আরো সংবাদ