নলছিটিতে ফল গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২০, ১৪:৪৪ | আপডেট : ০৭ আগস্ট ২০২০, ১৫:৪২

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি : ঝালকাঠির নলছিটিতে কৃষকদের ব্যক্তির ১০ বিঘা জমির ফল গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষরা। উপজেলার চরকয়া গ্রামে রাকেরগঞ্চ-নলছিটি সীমানায় শুক্রবার সকালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত মো. নাছির উদ্দিন মল্লিক। ক্ষতিগ্রস্তরা জানায়, নাছির উদ্দিন মল্লিক ও স্থানীয় কয়েকজন কৃষক মিলে ১০ বিঘা জমিতে একটি ফলের বাগান করেন। এতে আম, পেয়ারা, লেবু, মাল্টা, পেঁপে, লাউ ও কুমড়াসহ বিভিন্ন প্রকারের ফলের গাছ রয়েছে।

জমি নিয়ে বিরোধের জেরে স্থানীয় ফারুক হোসেনের নেতৃত্বে ৪০/৫০ জন ব্যক্তি আজ শুক্রবার সকালে রামদা ও দা নিয়ে বাগানের ফল গাছগুলো কেটে ফেলে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এছাড়াও নাছির উদ্দিন মল্লিকের চারটি মাছের ঘেরের বাধ কেটে দেয়ার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এতে ঘেরের ভেতরে থাকা চার লাখ টাকার মাছ বের হয়ে গেছে পাশের নদীতে।  

অভিযোগ অস্বীকার করে ফারুক হোসেন বলেন, আমাদের পৈত্রিক জমির গাছ কেটে দখলে নিয়েছি। অন্য কারো জমির গাছ আমরা কাটিনি এবং ঘেরও নষ্ট করিনি।বারেকগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকরাম হোসেন বলেন, অভিযোগ পেয়েছি, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। 


এবিএন/ কায়কোবাদ তুফান/জসিম/অসীম রায় 

এই বিভাগের আরো সংবাদ