শেখ কামাল এর জন্মবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২০, ০১:৫৯

গাইবান্ধা প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে জ্যেষ্ঠ পুত্র শহীদ লে. শেখ কামাল (অব.) এর ৭১ তম জন্মবার্ষিকী উপলক্ষে গাইবান্ধার সাত উপজেলায় ৫ হাজার ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। আজ ৫ আগষ্ট (বুধবার) গাইবান্ধা যুব উন্নয়ন অধিদপ্তর ও গাইবান্ধা যুব প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের কোমরপুরে গাইবান্ধা যুব প্রশিক্ষণ কেন্দ্র চত্বরে বিকেলে এই বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন গাইবান্ধার জেলা প্রশাসক মো. আবদুল মতিন।

কর্মসূচির উদ্বোধন শেষে জেলা প্রশাসক মো. আবদুল মতিন প্রাকৃতিক ভারসাম্য রক্ষা ও প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধিতে সবাইকে বৃক্ষরোপন কর্মসূচিতে অংশগ্রহনের আহবান জানান। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রসূন কুমার চক্রবর্তী, সহকারী কমিশনার ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) এস এম ফয়েজ উদ্দিন, গাইবান্ধা যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কো-অর্ডিনেটর কৃষিবিদ এ এম খালেদ, সিনিয়র প্রশিক্ষক (পশুপালন) গোলাম মোস্তাফিজুর রহমান, প্রশিক্ষক (মৎস্য) মো. আবু রিজওয়ান, সহকারি প্রশিক্ষক (কৃষি) মো. মমিনুর রহমান, প্রধান সহকারি কাম- হিসাব রক্ষক তহমিনা বেগম ও ক্যাশিয়ার মোছা. রোজিফা পারভীনসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা। এতে সহযোগিতা করে গাইবান্ধা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের স্কাউটস সদস্যরা।

গাইবান্ধা যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কো-অর্ডিনেটর কৃষিবিদ এ এম খালেদ বলেন, যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে গাইবান্ধা যুব উন্নয়ন অধিদপ্তর, উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর, গাইবান্ধা যুব প্রশিক্ষণ কেন্দ্র ও যুব সংগঠনগুলোর সহযোগিতায় জেলার সাত উপজেলার বিভিন্ন এলাকায় চলতি বছর ৫ হাজার ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করা হবে।


এবিএন/আরিফ উদ্দিন/জসিম/অসীম রায় 

এই বিভাগের আরো সংবাদ