আজকের শিরোনাম :

পাইকগাছায় করোনা সংক্রমন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২০, ০১:২১

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: খুলনার পাইকগাছা উপজেলা করোনা সংক্রমন প্রতিরোধ কমিটির এক সভা গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার, এসআই নিমাই কুন্ডু, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ বিষ্ণুপদ মন্ডল, মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, শিক্ষা অফিসার খান মোঃ আলমগীর, কৃষি সম্প্রসারন কর্মকর্তা সুজিত মন্ডল, সমাজ সেবা কর্মকর্তা সরদার আলী আহসান, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ ও পরিবার পরিকল্পনা পরিদর্শক জিএম জাহিদুর রহমান।

সভায় এলাকার সর্বশেষ করোনা পরিস্থিতি তুলে ধরে উপজেলা নির্বাহী অফিসার এবং স্বাস্থ্য কর্মকর্তা বলেন নমুনা পরীক্ষা কম হলেও আগের তুলনায় এলাকায় সনাক্ত বেড়েছে। এ পর্যন্ত উপজেলায় ১২১জন রোগী সনাক্ত হয়েছে, যার সনাক্তের হার ৩০%। মৃত্যু হয়েছে ৪ জনের, উপসর্গ নিয়ে কয়েকজনের মৃত্যু হয়েছে।

নিজের প্রয়োজনে কোন না কোন ভাবেই আমাদের অন্যের কাছে যেতে হচ্ছে, ফলে প্রতিরোধ ব্যবস্থাকে জোর দেওয়া হয়েছে। করোনার কোন প্রতিকার নাই এজন্য এর প্রতিরোধ হচ্ছে স্বাস্থ্যবিধি মেনে চলা। অহেতুক বাইরে না যাওয়া এবং বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করা। সভায় পৌর এলাকার লকডাউন শতভাগ বাস্তবায়ন, পৌরসভায় প্রবেশ পথে চেক পোস্ট স্থাপন, রাত ৮টার পরে ঔষধের দোকান ব্যতিত সকল দোকান-পাট বন্ধ, রাত ১০টার পর হতে ভোর ৫টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়া সহ বিভিন্ন গুরত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহিত হয়।  

 

এবিএন/তৃপ্তি রঞ্জন সেন/জসিম/অসীম রায়      
 

এই বিভাগের আরো সংবাদ