আজকের শিরোনাম :

কমলগঞ্জে স্কুল ব্যাগে ৬৭ পিচ আগর: দুই ব্যবসায়ী আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২০, ০১:৩৯ | আপডেট : ০৪ আগস্ট ২০২০, ০১:৪৩

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: আগরের পিচ কিনে নিয়ে স্কুল ব্যাগে করে যাবার পথে  মৌলভীবাজারের কমলগঞ্জের ভেড়াছড়া এলাকার পীরের বাজার নামক স্থানে বড়লেখার  দুই ব্যবসায়ীকে আটক করেছে মৌলভীবাজার বন্যপ্রানী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ। আটক দুই ব্যক্তি হলেন বড়লেখা উপজেলার সুজানগর ইউনিয়নের বটতল গ্রামের মৃত আপ্তাব আলীর ছেলে আব্দুর রহিম (২৪) ও একই গ্রামের আব্দুর কাদেরের ছেলে জাবদে আহমেদ (১৮)। এ সময় স্কুল ব্যাগ থেকে ৬৭ পিছ আগরের টুকরো উদ্ধার করা হয়। যারা মুল্য ২০ হাজার টাকা বলে জানা যায়। তাদেরকে সোমবার বিকাল ৫ টায় ভেড়াছড়া এলাকা থেকে আটক করা হয়।

এলাকাবাসী ও বনবিভাগ সূত্রে জানা যায়, বড়লেখা উপজেলা থেকে আসা আগর ব্যবসায়ী আব্দুর রহিম ও জাবেদ আহমেদ বেড়াছড়া গ্রামের আছদ্দর মিয়া, শমশের মিয়া ও হোসেন আলীর কাছ থেকে ৬৭ পিচ আগর কাঠ ক্রয় করে একটি স্কুল ব্যাগে করে নিয়ে যাচ্ছিলেন। স্কুল ব্যাগ দেখে গ্রামবাসীদের সন্দেহ কমলগঞ্জ থানা পুলিশের এ এসআই সুশেন দাস ওই এলাকা দিয়ে যাবার পথে গ্রামবাসী তাকে জানালে ওই দুই ব্যবসায়ীকে আটক করে মৌলভীবাজার বন্যপ্রানী ও প্রকৃতি বিভাগ খবর দেন।

মৌলভীবাজার বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লাউয়াছড়া বনরেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন ঘটনাস্থলে এসে আটক দুই ব্যক্তিকে আগরের টুকরোসহ শ্রীমঙ্গল রেঞ্জে নিয়ে যান। লাউয়াছড়া বনরেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক দুই ব্যবসায়ী বড়লেখার। ব্যাগ থেকে ৬৭ পিচ আগরের টুকরা উদ্ধার করা হয়েছে।  মামলা দায়ের করা হবে।

 

এবিএন/প্রনীত রঞ্জন দেবনাথ/জসিম/অসীম রায়  

এই বিভাগের আরো সংবাদ