লালমনিরহাটে যৌন হয়রানীর দায়ে শিক্ষক গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুলাই ২০১৮, ২০:০১

লালমনিরহাট, ২৪ জুলাই, এবিনিউজ : লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ২য় শ্রেণির এক স্কুলছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে ভেলাবাড়ি ইউনিয়নের ফলিমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমির হোসেন (৩৩)কে গ্রেফতার করেছে পুলিশ।

তিনি একই ইউনিয়নের তালুক দুলালী গ্রামের মৃত-মোহর উদ্দিন ওরফে মাটি ধনীর ছেলে।

আজ মঙ্গলবার দুপুরে যৌনপীড়ন করার অপরাধে ওই ছাত্রীর বাবার দায়েরকৃত মামলায় গ্রেফতারকৃত সহকারী শিক্ষক আমির হোসেনকে আদালতে প্রেরণ করেছে আদিতমারী থানার পুলিশ।

মামলার বিবরণ ও এলাকাবাসী সূত্রে জানাগেছে, উপজেলার ফলিমারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমির হোসেন প্রায় সময়ে স্কুল চলাকালীন সময়ে ছাত্রীদের শরীরের বিভিন্ন স্থানে হাত দিতেন। বিষয়টি ছাত্রীরা বাড়িতে তাদের বাবা-মাকে জানাতেন। পরে অভিভাবকরা বিদ্যালয়ের শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের জানাতেন। কিন্তু কেউই বিষয়টি আমলে নেয়নি। পরে অভিভাবকরা বিক্ষুদ্ধ হয়ে উঠেন।

এ দিকে গতকাল সোমবার সকালে সহকারী শিক্ষক আমির হোসেন বিদ্যালয়ে আসা মাত্রই শতাধিক অভিভাবক ও এলাকাবাসী তাকে ধাওয়া করেন। এসময় ওই শিক্ষক একটি শ্রেণি কক্ষে গিয়ে আশ্রয় নেন। এলাকাবাসী তাকে অবরুদ্ধ করে বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

খবর পেয়ে ভেলাবাড়ী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আলতাফ হোসেনসহ স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে আসেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে থানা পুলিশ ঘটনাস্থল থেকে অবরুদ্ধ শিক্ষককে থানা নিয়ে আসেন। পরে বিষয়টি রফাদফার চেষ্টা চালিয়েও ব্যর্থ হয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিরা। অবশেষে ২য় শ্রেণির এক ছাত্রীর বাবা লংকেশ্বর বর্মন বাদী হয়ে একটি মামলা করেন। এ মামলায় শিক্ষক আমির হোসেনকে গ্রেফতার দেখানো হয়েছে।

আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদ রানা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধে রাতেই নারী ও শিশু নির্যাতন আইনে মামলা হয়েছে। আসামিকে আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

এবিএন/আসাদুজ্জামান সাজু/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ