আজকের শিরোনাম :

মহালছড়িতে ভ্রাম্যমাণ আদালতে বিপুল পরিমাণ নিষিদ্ধ জাল জব্দ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০২০, ১৩:৪৮

খাগড়াছড়ি পার্বত্য জেলার মহালছড়ি উপজেলায় চেঙ্গীঁ নদীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে বিপুল পরিমাণ নিষিদ্ধ জাল জব্দ শেষে পোড়ানো হয়েছে।

গতকাল ১৩ জুলাই সোমবার মহালছড়ি উপজেলা এলাকার চেঙ্গীঁ নদীতে এই অভিযান চালানো হয়।

উক্ত অভিযান কালে চেঙ্গীঁ নদী হতে উদ্ধার করা ৫০০ মিটার কারেন্ট জাল পোড়ানো হয় এবং বিপুল পরিমাণ কড়াজাল জব্দ করে মৎস্য অফিসে নিয়ে আসা হয় বলে এই প্রতিবেদককে জানানো হয়।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, সৃষ্ট হ্েরদর কাপ্তাই লেকের উজানে জেলার মহালছড়ি উপজেলা এলাকার চেঙ্গীঁ নদীতে মৎস্য বিভাগের পরিচালনায় ভ্রাম্যমান আদালতের এক অভিযান পরিচালিত হয় বলে উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে।

আইন অমান্যকারী জেলেরা অভিযান চলাকালীন খবর পেয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে সংবাদ সূত্র জানায়।

এই বর্ষায় বর্তমানে মাছের ডিম ছাড়ার মৌসুমে মৎস্য সম্পদ বৃদ্ধি লক্ষে মাছ ধরা থেকে বিরত থাকার জন্য এলাকার মৎস্যজীবিসহ সমস্ত জেলেদের মাছ ধরা বন্ধকালীন সময়ে বিনা মূল্যে সরকারী ভাবে রেশনে চাল বিতরণ করা হয়েছে।

তা সত্ত্বেও একশ্রেণীর লোভী জেলে/মৎস্য শিকারী চেঙ্গীঁ নদী হতে প্রতিনিয়ত ডিম ওয়ালা মাছ ও কেচকি মাছের নামে মাছের রেনু পোনা ধরে এলাকার বাইরে পাচার করার পাশাপাশি স্থানীয় ভাবেও অল্প-স্বল্প বিক্রি করে থাকেন। তাই মৎস্য বিভাগের এই অভিযান সময়উপযোগী পদক্ষেণ বলে মনে করেন এলাকার সচেতন মহল।

অভিযানে অংশগ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেড প্রিয়াংকা দত্ত, উপজেলা মৎস্য অফিসার প্রবীন চন্দ্র চাকমা, ফিল্ড অফিসার ঝন্টু বাড়ৈ, বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের মার্কেটিং অফিসার মো. নসর উল্লাহ ও তাঁর সহযোগী কর্মচারীবৃন্দ।

 এ সময় স্থানীয় থানার একদল পুলিশ সহযোগিতা নেওয়া হয়।

এবিএন/চাইথোয়াই মারমা/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ