আজকের শিরোনাম :

বগুড়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০২০, ১১:৫৯

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় ডাকাত ও পুলিশ সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের তালিকাভুক্ত ডাকাত ও ৫ মামলার আসামি জিল্লুর রহমান ওরফে জিল্লু কানাকে (৪৮) গুলিবিদ্ধ অবস্থায় আটক করেছে পুলিশ। আহত হয়েছেন পুলিশের তিন সদস্য। এ সময় ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, দুইটি হসুয়া, চারটি লোহার রড, একটি গাছকাটার করাত উদ্ধার করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৪ জুলাই) ভোররাতে উপজেলার মহাস্থান হতে শিবগঞ্জগামী নাগরজানী গ্রামস্থ পাকা রাস্তায় এ ঘটনা ঘটে। 

গুলিবিদ্ধ ডাকাত জিল্লুকে পুলিশ হেফাজতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আহত পুলিশ তিন সদস্য হলেন-রাজিব হোসেন, বাচ্চু মিয়া ও আশিকুল ইসলাম। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার মহাস্থান জাদুঘরের কাছে নাগরজানী এলাকায় একটি ভটভটি ও দুইটি মাইক্রোবাস আটকিয়ে ১০/১২ জনের একটি সশস্ত্র ডাকাত দল ডাকাতি করছিল। এ খবর পেয়ে মহাস্থান জাদুঘর ক্যাম্পের এসআই  চাঁন মিয়া তার দলসহ ঘটনাস্থলে গেলে সশস্ত্র ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এ সময় সোনাতলা থেকে নির্বাচনী দায়িত্ব পালন শেষে শিবগঞ্জে ফেরার পথে দায়িত্ব প্রাপ্ত সহকারী পুলিশ সুপার কুদরত-ই-খুদা শুভ ও মহাস্থান জাদুঘর হয়ে ঘটনাস্থলে এসে উপস্থিত হয়। অপর একটি দলসহ শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান বিপরীত দিক মসলা গবেষণা ইনস্টিটিউটের সামনে দিয়ে ঘটনাস্থলে গেলে সশস্ত্র ডাকাতরা পুলিশের দুইটি দলের মাঝখানে পড়ে। এ সময় ডাকাতরা পুলিশ সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে ছুড়তে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। একপর্যায় ডাকাতরা পালিয়ে গেলেও ঘটনাস্থলের পাশেই ধানক্ষেত থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে শজিমেক হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

শিবগঞ্জ ওসি এসএম বদিউজ্জামান জানান, গুলিবিদ্ধ ডাকাত জিল্লুরের চিকিৎসা চলছে। তার বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনসহ প্রচলিত আইনে মামলা দায়ের করা হবে এবং বাকি ডাকাতদের ধরতে অভিযান চলছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ