আজকের শিরোনাম :

কালিহাতীতে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জুলাই ২০২০, ১২:৩৮

টাঙ্গাইলের কালিহাতীতে হাসপাতালে নেওয়ার সময় করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে অমল শীল নামের বৃদ্ধের মৃত্যু হয়েছে।

এরপর লাশ রাস্তায় ফেলে চলে যায় বহনকারী অটোর রিক্সার চালক। প্রথমে সৎকার কেউ এগিয়ে আসেনি।

পরে প্রশাসন সহযোগিতায় বিকালে তার দাহ সম্পন্ন হয়। শুক্রবার কালিহাতী পৌরসভার উত্তর চামুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, ১০ দিন যাবত অমল শীল ঠান্ডা-জ্বরে ভুগছিলেন। শুক্রবার সকালে অটোরিক্সা যোগে হাসপাতালে নেওয়ার পথেই তিনি মারা যান। অটো চালক রাস্তার পাশে ফেলে গেলে স্ত্রী ছাড়া কেউ প্রথমে লাশের কাছে আসে নাই। পরে বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়।

মৃত অমল শীলের স্ত্রী পবন রানী শীল বলেন আমার স্বামীকে কয়েকদিন আগে হাসপাতালে ভর্তিও করেছিলাম। বাড়িতে নিয়ে আসার ঠান্ডা জ¦র ও কাশিতে সকালে মারা গেছেন।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বলেন যখন জানতে পারলাম করোনার ভয়ে গ্রামের কেউ সৎকারে এগিয়ে আসছে না, তখন পুলিশ প্রশাসনের সহযোগিতায় লাশ সৎকারের ব্যবস্থা করা হয়।

এ বিষয়ে কালিহাতী থানার ওসি হাসান আল মামুন বলেন অমল শীল করোনায় মারা গেছেন এই ভয়ে আত্মীয় স্বজনরা কেউ সৎকারে এগিয়ে আসছে না, এমন খবর পাওয়া মাত্রই এসআই হেলাল মাহমুদকে সেখানে পাঠাই।

পরে স্থানীয় লোকজন এবং ইসলামী ফাউন্ডেশনের উপজেলা কমিটির সহযোগিতায় লাশ দাহ করা হয়।

করোনা ভাইরাসে মৃত ব্যক্তিদের দাফন সংক্রান্ত ইসলামী ফাউন্ডেশনের কালিহাতী কমিটির লিডার মওলানা মোহাম্মদ আবু হানিফ বলেন লাশ দীর্ঘ সময় রাস্তায় পড়ে ছিল। পুলিশ ও আমরা সেখানে উপস্থিত হই। পরে স্থানীয় হিন্দু লোকজন এগিয়ে আসে। তারপর শ্মশানঘাটে লাশ দাহ করার ব্যবস্থা  করি।

কালিহাতী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইদুর রহমান বলেন মৃত ব্যক্তির করোনা হয়েছিল কি না সেই পরীক্ষা করার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

এবিএন/তারেক/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ