আজকের শিরোনাম :

খানসামায় করোনাজয় করে বাড়ি ফিরলেন একই পরিবারের ১১ জন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০২০, ১২:৫৮

চারিদিকে যখন প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে মৃত্যুর খবর তখন আশার বানী শুনালো দিনাজপুরের খানসামা উপজেলা স্বাস্থ্য বিভাগ।

গতকাল বৃহস্পতিবার আইসোলেশন কেন্দ্র থেকে সুস্থ হয় একদিনে বাড়ি ফিরেছেন ১১ জন।

খানসামা উপজেলায় মোট করোনা আক্রান্ত ৪১ জন, সুস্থ রোগী ২২ জন ও মৃত্যু ১ জন।  

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপরে পাকেরহাটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাদেরকে সুস্থ হওয়ার সার্টিফিকেট ও পুষ্টিকর খাদ্যসামগ্রী প্রদান করেন মানবিক ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. শামসুদ্দোহা মুকুল, মেডিকেল অফিসার ডা. ফারুক, ডা. তন্নী, ডা. আইরিন, পিআইও মাজহারুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মোস্তফা শাহ ও সাজেদুল হক সাজু, সাংবাদিকবৃন্দ ও স্বাস্থ্যকর্মীগণসহ আরো অনেকে।

পরে তাদের বাড়ি লগডাউন করে আইসোলেশন রেখে চিকিৎসা নেওয়ার পর তাদের ফলোআপ পরীক্ষায় করোনা নেগেটিভ আসে।

ইউএনও এবং স্বাস্থ্য বিভাগের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ছাড়পত্র পাওয়া ৩০ বছর বয়সী প্রকৌশলী আমান বলেন,আল্লাহ’র রহমতে আমি এখন পুরোপুরি সুস্থ। করোনায় আক্রান্ত শুনে অনেক ভয় পেয়েছিলাম। তবে সকলের অনুপ্রেরণা ও স্বাস্থ্যবিধি মেনে চলার ফলে দ্রুত সুস্থ হই ’

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা.শামসুদ্দোহা মুকুল বলেন,‘করোনার কোনো নির্দিষ্ট চিকিৎসা না থাকলেও লক্ষণ অনুযায়ী আমরা চিকিৎসা দিয়েছি। আর করোনা আক্রান্তদের জন্য গুরুত্বপূর্ণ হচ্ছে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং রোগীর মনোবল বাড়ানো, পুষ্টিকর খাবার খাওয়া, যাতে তার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়।’

ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন,করোনাকে ভয় নয় জয় করতে হবে ও নিয়ম মেনে চলতে হবে। তাহলেই করোনা প্রতিরোধ করা সম্ভব।

তিনি আরো জানান, আমরা করোনা ভাইরাস প্রতিরোধে সকল স্তরের জনসমাগম নিরুৎসাহিত করতেছি এবং স্বাস্থ্য বিধি মেনে চলতে সচেতনতা কার্যক্রম অব্যাহত রেখেছি।

এবিএন/এস.এম.রকি/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ