আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে ছাত্রলীগের দুইপক্ষের সংঘর্ষে আহত ৪৫

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ জুলাই ২০২০, ১২:০৩

সিরাজগঞ্জে নিহত ছাত্রলীগ নেতা বিজয়ের স্মরণে মিলাদ ও দোয়া মাহফিলকে কেন্দ্র করে জেলা ছাত্রলীগের দু’গ্রুপের তুমুল সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়া ব্যাপক ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

এতে ওসি ও ৫ পুলিশ সদস্যসহ উভয় গ্রুপের কমপক্ষে ৪৫ নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে ১৯ জনকে হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

এদের মধ্যে যুবলীগ নেতা একরামুল হকসহ ৫ জনের অবস্থা আশংকাজনক। ওই যুবলীগ নেতাকে শহরের প্রভাবশালী একটি বেসরকারি হাসপাতাল থেকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। এ ঘটনায় ছাত্রলীগের দু’পক্ষ একে অপরকে দায়ী করা হয়েছে।

 সিরাজগঞ্জ সদর থানার ওসি হাফিজুর রহমান আলোকিত বাংলাদেশকে বলেন, জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ও জামতৈল হাজি কোরপ আলী ডিগ্রী কলেজ শাখার সভাপতি এনামুল হক বিজয়ের স্মরণে জেলা ছাত্রলীগের একাংশ দলীয় কার্যালয়ে মঙ্গলবার বিকেলে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেন।

এ দোয়া মাহফিলকে কেন্দ্র করে তর্কবিতর্কেও একপর্যায়ে জেলা ছাত্রলীগের দু’গ্রুপ এই সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় আড়াই ঘন্টাব্যাপী চলা

এ সংঘর্ষ শহর এলাকায় রণক্ষেত্র পরিণত হয়। সংঘর্ষ চলাকালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেদম লাঠিচার্জ ও কমপক্ষে ৭ রাউন্ড টিয়ার গ্যাস নিক্ষেপ করে। আবারো সংঘর্ষের আশংকায় গোটা শহরে দাঙ্গা পুলিশ মোতায়েন ও টহল জোরদার করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৬ জুন প্রয়াত নাসিমের স্মরণ সভায় যোগদানকালে শহরের বাজার স্টেশন এলাকায় জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ও জামতৈল হাজি কোরপ আলী ডিগ্রী কলেজ শাখার সভাপতি এনামুল হক বিজয় প্রতিপক্ষের হামলায় কুপিয়ে জখম করা হয়।

তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে মারা যান।

এবিএন/এসএম তফিজ উদ্দিন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ