খাগড়াছড়ির পৌরসভার উন্মুক্ত বাজেট ঘোষনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জুলাই ২০১৮, ১৩:০০

খাগড়াছড়ি, ২৩ জুলাই, এবিনিউজ : পার্বত্য জেলার খাগড়াছড়ি পৌরসভার ২০১৮-২০১৯অর্থ বছরের ”উন্মুক্ত বাজেট ঘোষনা” অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
আজ সোমবার সকাল ১১টায় পৌর সম্মেলন কক্ষে খাগড়াছড়ি পৌরসভা আয়োজন করে।
পৌরসভার মেয়র মো: রফিকুল আলম সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র(১নং ওয়ার্ড কাউন্সিলর) মো: জাফর আহম্মেদ, মহিলা কাউন্সিলর সুইনাইচিং মারমা, বেগম সালেহা রহমান, বেগম সাহিদা আক্তার, ১নং ওয়ার্ড কাউন্সিলর অতীশ চাকমা, প্রশাসন বিভাগীয় প্রধান সচিব পারভিন আক্তার, প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী দিলীপ কুমার বিশ্বাস, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মো: আবু তাহের, খাগড়াছড়ি রিপোটার্স ইউনিটির সভাপতি চাইথোয়াই মারমা, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক কানন আচার্য্য, খাগড়াছড়ি চেম্বার অব কমার্সের পরিচালক সুদর্শন দত্ত, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো: মনিরুল ইসলাম, নগর সম্ময় কমিটি(টিএলসিসি) মেম্বার লালসা চাকমা। 
উম্মুক্ত আলোচনায় অংশ গ্রহনকৃত ব্যক্তিদের বিভিন্ন প্রশ্ন উত্তর দেন মেয়র মো: রফিকুল আলম।
আয়-ট্যাক্সেস, বেইট, ফিস, ইজারা, অন্যান্য উন্নয়ন খাত ব্যতীত রাজস্ব খাতে সরকারি অনুদান, সরকারি প্রকল্প অনুদান, মূলধন, প্রারম্ভিক, স্থিতিসহ সব মিলিয়ে আয় ধরা হয়েছে সর্বমোট=৬৭,৩৮,৭২,৩৮০/-(সাতষটিÍ কোটি আটত্রিশ লক্ষ বাহাত্তর হাজার তিনশত আশি) টাকা। ব্যয়-বেতন ও অন্যান্য, যানবাহন, টেলিফোন, বিদ্যুৎ, আনুষাংগিক ব্যয়, সংস্থাপন বাবদ বিবিধ ব্যয়, শিক্ষা ব্যয়, কর আদায় খরচ, বৃক্ষরোপন ও রক্ষণাবেক্ষণ, দিবস/উদযাপন/খেলাধুলা/সাংস্কৃতিক/সাহায্য/অনুদান, স্বাস্থ্য ও পয়:প্রনালী, অন্যান্য, দুযোর্গ ব্যবস্থাপনা/জরুরী ত্রাণ, পানি শাখার ব্যয়, উন্নয়ন ও প্রকল্প ব্যয়, মূলধন বাবদ ব্যয় ধরা হয়েছে সর্বমোট=৬২,০৩,৪০,০০০/-(বাষট্টি কোটি তিন লক্ষ চল্লিশ হাজার) টাকা এবং সমাপনী স্থিতি রাখা হয়েছে=৫,৩৫,৩২,৩৮০/-(পাচ কোটি পয়ত্রিশ লক্ষ বত্রিশ হাজার তিনশত আশি) টাকা মাত্র। 
কোন নতুন করারোপ ছাড়া এ বাজেট উপস্থাপন করা হয়। এ সময় জেলার ও পৌর ৯টি ওয়ার্ডের জনপ্রতিনিধি, গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। 

এবিএন/চাইথোয়াই মারমা/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ