আজকের শিরোনাম :

শ্রীমঙ্গলে দুই প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনে জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০২০, ১২:৫৬

শ্রীমঙ্গলে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের   সহকারী পরিচালক মো. আল-আমিন এর নেতৃত্বে শ্রীমঙ্গল থানার পুলিশ ফোর্সের সহযোগিতায় গতকাল সোমবার শ্রীমঙ্গল শহরের নতুন বাজার, মৌলভীবাজার রোড, থানার সামনেসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর হাট বাজার, ফার্মেসী, মশলা বিক্রয়কারী প্রতিষ্ঠান এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন জানান, শ্রীমঙ্গল শহরের নতুন বাজার, মৌলভীবাজার রোড, থানার সামনেসহ বিভিন্ন জায়গায় তদারকি করে মূল্য তালিকা না রাখা, ভাউচার না দেওয়া, মূল্য তালিকায় লেখা দাম থেকে অতিরিক্ত দামে পণ্য বিক্রয় করা, অস্বাস্থ্যকর পরিবেশে বিক্রয়ের জন্য খাদ্যপণ্য মজুদ রাখাসহ বিভিন্ন অনিয়মের দায়ে থানার সামনে অবস্থিত মেসার্স কুসুম বাণিজ্যালয়কে ৮ হাজার টাকা, মৌলভীবাজার রোডে অবস্থিত মেসার্স শ্রী দূর্গা ভান্ডারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক আল আমিন আরো জানান, পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাঁচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্যমূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং কেউ যাতে খাদ্য মজুত করে কৃত্রিম সঙ্কট তৈরি করতে না পারে, ভোগ্যপণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্নমানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

এবিএন/আতাউর রহমান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ