আজকের শিরোনাম :

রুমায় দুই ভাইকে পিটিয়ে হত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জুলাই ২০২০, ১২:০১

বান্দরবানে রুমায় অস্ত্র নিয়ে পাড়াবাসীর ওপর হামলার অভিযোগে দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে। তারা ছিলেন পাহাড়ে পপি চাষ মামলার আসামি।

উপজেলার রেমাক্রি প্রাংসা ইউনিয়নের হ্লাচিং পাড়ায় মঙ্গলবার বিকালে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন প্রাংসা ইউনিয়নের ৩ ওয়ার্ডের তাইংরাগ্র পাড়ার থোয়াহ্লাচিং মারমা ছেলে থোয়াইবাঅং মারমা (৩৮) ও ক্যসুইথোয়াই মারমা (৩২)।

ঘটনার বর্ণনায় নিহতদের ছোটভাই ক্যমংহ্লা মারমা বলেন, মঙ্গলবার হ্লাচিংপাড়ায় একটি সামাজিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে পাড়ার দুই ব্যক্তির মধ্যে ঝগড়া ও বাকবিতণ্ডা হলে তার ভাইয়েরা মীমাংসা করার জন্য সেখানে যায়। একপর্যায়ে একজন বয়স্ক ব্যক্তি মাটিতে পড়ে গেলে রটানো হয় যে, আমার দুই ভাই পাড়ার মুরুব্বি গায়ে হাত তুলেছে। এর পর সেখানে উপস্থিত লোকজন তাদের এলোপাতাড়ি মারধর করে এবং পরে একটা পাহাড়ের পাশে তাদের বেঁধে হত্যা করে।

স্থানীয়দের অভিযোগ, ওই ঝগড়ার ঘটনাকে কেন্দ্র করে দুই ভাই দেশীয় অস্ত্র নিয়ে পাড়ার বাসিন্দাদের ওপর হামলা করেছিল। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন ক্যমংহ্লা মারমা।

রুমা থানা ওসি আবুল কাসেম বলেন, ঘটনাটি মঙ্গলবার ঘটলেও স্থানীয়রা বুধবার বিকালে পুলিশকে খবর দেয়। এলাকাটি মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন এবং দুর্গম হওয়ায় ওই দিন লাশ উদ্ধার করা যায়নি। বুধবার সেখান থেকে লাশ নিয়ে রওনা হলেও রাত হয়ে যাওয়ায় কেওক্রাডং এলাকায় রাতযাপন করতে হয়েছে। ফলে বৃহস্পতিবার সকালেও রুমায় লাশ পৌঁছায়নি।

তিনি বলেন, গত বছর জানুয়ারিতে র‌্যাবের একটি দল হ্লাচিংপাড়ায় একটি পপি ক্ষেত ধ্বংস করেছিল। ওই ঘটনায় দায়ের করা মামলার আসামি ছিলেন নিহত দুজন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ