আজকের শিরোনাম :

রূপপুর পারমাণবিক প্রকল্পের প্রকৌশলীর মরদেহ উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জুন ২০২০, ০৯:২০

ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নের চর রূপপুর গ্রামে পদ্মা নদীতে গোসল করতে গিয়ে শাকিল হোসেন (২২) নামের এক প্রকৌশলীর মৃত্যু হয়েছে। বুধবার (২৪ জুন) দুপুরে গোসল করতে নেমে নিখোঁজের পর বিকেলে নদী থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়।

শাকিল রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে প্রকৌশলী পদে কর্মরত ছিলেন। তিনি চর রূপপুর গ্রামের ৬ নম্বর ওয়ার্ড যুবলীগের সহসভাপতি ও থানা কমিটির সদস্য শাহজাহান আলীর ছেলে। ২০১৭ সালের ২৩ মার্চ নতুন রূপপুর এলাকায় প্রতিপক্ষের হামলায় শাহজাহান আলীকে হত্যা করা হয়। শাকিল সে হত্যা মামলার বাদী ছিলেন।

পরিবারের দাবি, হত্যা মামলা ধামাচাপা দিতে শাকিলকে পদ্মায় গোসলের নামে ডেকে নিয়ে হত্যা করা হয়েছে। ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করেছে।

স্থানীয় লোকজন ও নিহতের স্বজনেরা জানান, দুপুর সোয়া ১২টার দিকে শাকিল মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে বের হন। এরপর কয়েকজন বন্ধুর সঙ্গে পদ্মায় গোসল করতে নামেন। কিছুক্ষণ পর খবর ছড়ায়, তিনি পানিতে ডুবে গেছেন। খবর পেয়ে তাঁর স্বজন ও প্রতিবেশীরা ঘটনাস্থলে গিয়ে খোঁজাখুঁজি শুরু করেন। পরে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে প্রায় পাঁচ ঘণ্টা চেষ্টা চালিয়ে নদী থেকে তাঁর লাশ উদ্ধার করে।

শাকিলের চাচা হানিফ আলীর দাবি, শাকিল তাঁর বাবার হত্যা মামলার বাদী। সম্প্রতি হত্যা মামলাটির আসামিরা জামিনে মুক্তি পেয়েছেন। তাঁরাই গোসল করার সময় শাকিলকে পরিকল্পিতভাবে হত্যা করেছেন। তিনি এর সুষ্ঠু তদন্ত ও বিচার চান।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) বিকাশ চক্রবর্তী জানান, লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে শাকিলের সঙ্গে গোসল করতে যাওয়া চার যুবককে আটক করা হয়েছে। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ ব্যাপারে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, ঘটনার পর নিহতের পরিবার হত্যার অভিযোগ তুলেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। হত্যার কোনো আলামত পেলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ