আজকের শিরোনাম :

আখাউড়ায় পাশের হারে এগিয়ে নাছরীন নবী কলেজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জুলাই ২০১৮, ১২:৫১

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া), ২০ জুলাই, এবিনিউজ : ২০১৮ সনের এইচএসসি পরীক্ষার ফলাফলে আখাউড়ার ৩টি কলেজের মধ্যে ভালো করেছে নাছরীন নবী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ। এ কলেজের শতকরা পাশের হার ৭২.০৩।

গতকাল ১৯ জুলাই (বৃহস্পতিবার) সারাদেশে এক যোগে ফল প্রকাশ হয়। প্রকাশিত ফলাফল অনুযায়ী আখাউড়া শহীদ স্মৃতি ডিগ্রী কলেজ থেকে ৪০১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ২২৭ জন। শতকরা পাশের হার ৫৬.৬১।

কলেজের বিজ্ঞান বিভাগ থেকে পাশ করেছে ৫০ জন, অকৃতকার্য হয়েছে ১৯ জন, ব্যবসায় শিক্ষা শাখা থেকে পাশ করেছে ৫১ জন, অকৃতকার্য হয়েছে ৩২ জন এবং মানবিক শাখা থেকে পাশ করেছে ১২৬ জন, অকৃতকার্য হয়েছে ১৪০। তুলনামুলক ভাবে খারাপ করেছে মানবিক বিভাগের পরীক্ষার্থীরা। নাছরীন নবী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ১৪৩ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১০৩ জন।

এর মধ্যে  বিজ্ঞান বিভাগ থেকে পাশ করেছে ১১ জন, অকৃতকার্য হয়েছে ৪ জন। ব্যবসায় শিক্ষা থেকে পাশ করেছে ৩১ জন, অকৃতকার্য হয়েছে ১০ জন এবং মানবিক শাখার ৬১ জন পাশ করেছে, ফেল করেছে ২৮ জন। অপরদিকে ছতুরা চান্দপুর স্কুল এন্ড কলেজ থেকে ৬৬ জন পরীক্ষা দিয়ে ৩৮ জন পাশ করেছে। শতকরা পাশের হার ৫৭.৫৮।

কলেজের মানবিক বিভাগ থেকে পাশ করেছে ৩০ জন, অকৃতকার্য হয়েছে ২৫ জন এবং ব্যবসায় শিক্ষা শাখা থেকে পাশ করেছে ৮ জন, অকৃতকার্য হয়েছে ৪ জন।

এবিএন/হান্নান খাদেম/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ