আজকের শিরোনাম :

ফরিদপুরে একদিনে ৮০ জনের করোনা শনাক্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০২০, ১০:২০

ফরিদপুরে ১১ পুলিশ সদস্য, র‌্যাব ও চিকিৎসকসহ আরও ৮০ জনের করোনভাইরাস শনাক্ত হয়েছে।

গত রাতে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে এ তথ্য জানা গেছে।

নতুন করে ৮০ জনের করোনা ভাইরাস শনাক্ত হওয়ায় ফরিদপুরে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ১৬৯ জন।

নতুন শনাক্তের মধ্যে ১১ জন পুলিশ সদস্য, দুইজন র‌্যাব সদস্য, একজন চিকিৎসক ও  তিনজন স্বাস্থ্যকর্মী রয়েছেন।

ফরিদপুরে নতুন করে যে ৮০  জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ফরিদপুর  সদরে ৬২, বোয়ালমারীতে ১২, ভাঙ্গায় ৩, সালথায় ২ ও আলফাডাঙ্গায় ১ জন রয়েছেন।  নতুন শনাক্তদের মধ্যে  ২০ জন নারী ও ৫৯ জন পুরুষ।
ফরিদপুরে নতুন শনাক্ত ৭৯ জনের মধ্যে ১ থেকে ২০ বছরের মধ্যে আছেন ৬ জন, ২১ থেকে ৪০ বছরের মধ্যে  আছেন ৪০ জন, ৪১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ২৯ জন এবং ৬১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছেন ৫ জন।

ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে, শনিবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ৩৭৫  জনের নমুনা পরীক্ষা করা হয়। মোট পজিটিভ শনাক্ত হয়েছে ১০৭ জনের। এর মধ্যে ফরিদপুরে দুটি ফলোআপসহ ৮২জন, গোপালগঞ্জে  ১৫ জন, মাদারীপুরে ৭, রাজবাড়ী ২ এবং খুলনায় ১ জন।  

শনিবার পর্যন্ত পর্যন্ত ফরিদপুরে মোট শনাক্ত ১ হাজার ১৬৯ জন  জনের মধ্যে ফরিদপুর সদরে ৩৭৮ জন,  ভাঙ্গায় ২৫১ জন, বোয়ালমারীতে ১৭৬ জন, সদরপুরে ৮১ জন, চরভদ্রাসন ৭৪, নগরকান্দায় ৭১ জন, সালথায় ৫৫ জন,                                                                    আলফাডাঙ্গায় ৪৮ জন  এবং মধুখালীতে ৩৫ জন রয়েছেন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুরের সার্বিক পরিস্থিতি ক্রমাগত খারাপের দিকে যাচ্ছে। আমাদের আরও সতর্ক থাকতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তিনি বলেন, নিজে সচেতন না হলে শুধু নির্দেশনা দিয়ে এ অবস্থার উন্নতি হওয়া কষ্টকর। এরজন্য প্রয়োজন জনসচেতনতা।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, স্বাস্থ্য বিভাগ সর্বোচ্চ শক্তি নিয়ে কাজ করছে। এ বিভাগের চিকিৎসকসহ অনেক স্বাস্থ্যকর্মী ইতিমধ্যে আক্রান্ত হয়েছে। তারপরও আমরা আমাদের মনোবল অটুট রেখে কাজ করে যাচ্ছি।

এবিএন/কে এম রুবেল/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ