আজকের শিরোনাম :

লালমনিরহাটে দুই দিনে ৪ শিশুকে ধর্ষণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুলাই ২০১৮, ২০:৫৩

লালমনিরহাট, ১৯ জুলাই, এবিনিউজ : লালমনিরহাটে দুই দিনের ব্যবধানে ৪ শিশু পাশবিক যৌন নির্যাতনের শিকার হয়েছে। পৃথক এই ঘটনাগুলোতে ৪টি মামলা দায়েরও হয়েছে।

নির্যাতনের শিকার শিশুরা লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এসব ঘটনায় গতকাল বুধবার রাতে পৃথক চারটি মামলা দায়ের হয়েছে। লালমনিরহাট সদর থানা ও আদিতমারী থানার ও সি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

লালমনিরহাট সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, লালমনিরহাট পৌরসভার শহীদ শাহজাহান কলোনীর চার বছর বয়সী এক কন্যা শিশুকে মঙ্গলবার  বিকাল ৩টার দিকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে পাশবিক নির্যাতন চালায় শিশুটির ‘পালক পিতা’ একই এলাকার হাবিবুর রহমান (৩৫)।

শিশুটির মা বলেন, আমার এক ছেলে ও এক মেয়ে। মেয়েটা ছোট। চার বছর বয়স। মেয়েটি জন্মের পরই মারাত্মক অসুস্থ্য হয়ে পড়ে। সে সময় মেয়েটিকে প্রতিবেশী ফরিদ উদ্দিনের ছেলে হাবিবুর রহমানের কাছে তুলে দেই। তারা শিশুটির পালক পিতা হিসেবেই মনে করতেন হাবিবুরকে।

তবে শিশুটি তাদের বাড়িতেই থাকে। তিনি অভিযোগ করেন, মঙ্গলবার বিকেলে বাড়ি থেকে ডেকে নিয়ে তার ওপর নির্যাতন চালিয়েছেন হাবিবুর রহমান।

এ দিকে সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের দক্ষিণ শিবেরকুটি এলাকার এক কন্যা শিশুর ওপর নির্যাতন চালিয়েছে একই এলাকার গফুর আলীর ছেলে আলমগীর হোসেন (৩০)। এই শিশুটিরও বয়স চার বছর। ঘটনার পর থেকে আলমগীর হোসেন পলাতক রয়েছেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

সদর উপজেলারই হারাটি ইউনিয়নের বড়দরগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে বাড়িতে একা পেয়ে মঙ্গলবার  প্রতিবেশী ফজলুল হকের ছেলে শফিকুল ইসলাম (২৮) ধর্ষণ করেছেন বলে অভিযোগ করেছেন শিশুটির পরিবার। এ ঘটনায় শফিকুলকে গ্রেফতার করেছে লালমনিরহাট সদর থানার পুলিশ। এই তিনটি ধর্ষণের ঘটনায় লালমনিরহাট সদর থানায় পৃথক তিনটি মামলা হয়েছে।

অপর দিকে আদিতমারী উপজেলার ভাদাই ইউনিয়নের আরাজি দেওডোবা এলাকার আমিনুর রহমানের ছেলে শিমুলের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ এনেছেন একই এলাকার এক ভ্যানচালক। তার অভিযোগ চার বছর বয়সী কন্যা শিশুকে ধর্ষণের চেষ্টা করেন শিমুল। এ ঘটনায় তিনি আদিতমারী থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন।

লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আহসান আলী বাবু বলেন, পাশবিক যৌন নির্যাতনের অভিযোগে চারটি শিশু দুই দিনের ব্যবধানে হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের সুচিকিৎসা প্রদানের চেষ্টা চলছে। এসব শিশুর অভিভাবকদের থানা পুলিশের সহযোগিতা নিতে বলা হয়েছে।

লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম বলেন, হঠাৎ শিশু ধর্ষণের মাত্রা বৃদ্ধির বিষয়টি বুঝতে পারছি না। মামলাগুলো অধিকতর সতর্কতার সাথে দেখা হচ্ছে। শফিকুল ইসলাম (২৮) নামে একজন ধর্ষককে গ্রেপ্তার করা হয়েছে। অপর আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

এবিএন/আসাদুজ্জামান সাজু/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ