আজকের শিরোনাম :

গোবিন্দগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রী নির্যাতনের অভিযোগে আটক ৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০২০, ১২:৪২

গাইবান্ধার গোবিন্দগঞ্জে যৌতুকের দাবিতে শ্বশুর, শাশুড়ি, দাদা শ্বশুরকে মারপিট করে ঘরে আটকে রাখার অভিযোগে থানা পুলিশ পিতা ও দুই পুত্র আটক করেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়নের শাখাহাতি বালুয়া গ্রামের কাজেম উদ্দিন প্রধানের ছেলে যৌতুক লোভি শফি আলম প্রধান এর সাথে একই ইউনিয়নের উলিপুর (মধ্যপাড়া) গ্রামের আব্দুর রাজ্জাকের মেয়ে রাবেয়া বেগম এর বিবাহ হয় বিগত বছরের ২০ সেপ্টেম্বর/১৯ তারিখে।

বিবাহের রাতেই যাবতীয় উপঢৌকন সহ জামাই মেয়েকে বিদায় দেয় অভাগা পিতা আব্দুর রাজ্জাক।

নির্যাতিত স্ত্রী রাবেয়া বেগম বলেন, বিবাহের কিছু দিন পর থেকেই স্বামী, দেবর সূজন প্রধান ও শাশুড়ি ছায়রা বেগম ৩ লাখ টাকা যৌতুক বাবদ পিতার বাড়ী থেকে নিয়ে আসার জন্য মানষিক ও শারিরীকভাবে নির্যাতন করতে থাকে। স্বামীর সংসার করার জন্য সকল নির্যাতন সহ্য করে আসছি। তাদের নির্যাতনে অসহ্য হয়ে শালমারা ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে অভিযোগও দায়ের করে ছিলেন।

গ্রাম্য আদালতে লেনদেনের মাধ্যমে আপোষ সূত্রে স্বামীর পরিবারে এসে ঘর সংসার করতে থাকে। এর কিছু দিন যেতে না যেতেই তার যৌতুক লোভী স্বামী দেবর ও শাশুড়ির পরামর্শে আবারও মানসিক ও শারীরিকভাবে ওই গৃহবধূকে নির্যাতন করতে থাকে।

গত ১৫ জুন (সোমবার) সকাল ৭টার দিকে স্বামীর পরিবারের সবাই মিলে ৩ লাখ টাকা যৌতুক পিতার কাছ থেকে নিয়ে আসতে বলে। এতে ওই গৃহবধু অপারগতা প্রকাশ করলে তাকে বেদম মারপিট করে গুরুতর আহত করা হয়।

এ ঘটনা লোক মুখে শুনতে পায় রাবেয়ার পিতা আব্দুর রাজ্জাক, মাতা কোহিনুর বেগম, দাদা আছাব আলী। তারা ছুঁটে আসেন প্রতিবেশী এরশাদ মিয়াকে সাথে নিয়ে মেয়ের বাড়ীতে। গৃহবধূর স্বামীর পরিবারের লোকজন ক্ষিপ্ত হয়ে তাদেরকে মারপিট করে ঘরের ভিতর আটকে রেখে মেয়েকে তালাক দেওয়ার জন্য চাপ দিতে থাকে না দিলে ধারালো অস্ত্র ঠেকিয়ে হত্যার হুমকি দেওয়া হয়।

স্থানীয় লোকজন গৃহবধূসহ আটক সবাইকে উদ্ধার করার চেষ্টা করে না পারায় ৯৯৯ ফোন দেয়। পরে থানার এএসআই সাহাব উদ্দিন সঙ্গীয় ফোর্সসহ ঘটনার স্থলে যেয়ে তাদের উদ্ধার করে এবং গৃহবধূর স্বামী শফি আলম, দেবর সুজন মিয়া ও শ্বশুর কাজেম উদ্দিন প্রধানকে আটক করে থানায় নিয়ে আসে।

এ বিষয়ে রাবেয়া বেগম বাদী হয়ে স্বামী শফি আলম প্রধান, দেবর সুজন প্রধান ও শাশুড়ি ছায়রা বেগমকে আসামি করে ওই দিনেই থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ১৯, তারিখ-১৫-০৬-২০২০।

গোবিন্দগঞ্জ থানা পুলিশ পরিদর্শক (তদন্ত ওসি) আফজাল হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এবিএন/আরিফ উদ্দিন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ