আজকের শিরোনাম :

চট্টগ্রামে শিশু নারী অপহরণকারী গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুলাই ২০১৮, ১৪:০৫

চট্টগ্রাম, ১৯ জুলাই, এবিনিউজ : চট্টগ্রামে ৩ বছর বয়সী শিশু সোহানকে অপহরণ করে মাত্র ১৫ হাজার টাকায় বিক্রির সময় হাতেনাতে অপহরণকারী রাবেয়া বসরীকে গ্রেফতার করেছে র‌্যাব।

গতকাল বুধবার দুপুরে নগরীর পাহাড়তলী থানাধীন নোয়াপাড়াস্থ সিডিএ মার্কেট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় ৩ বছরের শিশু মো. সাইমুন ইসলাম সোহানকে।

গতকাল বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো র‌্যাবের বিবৃতিতে জানা যায়, গত ১৫ জুলাই সাইমুন ইসলাম সোহান (০৩)কে অপরহণকারীরা অপহরণ করে নিয়ে যায়। পরে মঙ্গলবার সোহানের বাবা মো, সহিদুল ইসলাম সমুন র‌্যাবের চট্টগ্রাম কার্যালয়ে অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৭ গোয়েন্দা তৎপরতা শুরু করে।

গোয়েন্দা তৎপরতার এক পর্যায়ে জানতে পারে, কতিপয় অপরহণকারী চক্রের সদস্য সোহানকে জনৈক ব্যক্তির নিকট টাকার বিনিময়ে বিক্রয় করে দিয়েছে এবং তাকে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানাধীন নোয়াপাড়াস্থ সিডিএ মার্কেট এলাকায় ক্রয়কারীর নিকট হস্তান্তর করবে।

এ সংবাদে উক্ত সংবাদের ভিত্তিতে বুধবার র‌্যাবের সিনিয়র এএসপি শাহেদা সুলতানার নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল সিডিএ মার্কেট এর আশে পাশে ছদ্মবেশে অবস্থান নেয়। দুপুর ১টার দিকে ১ জন মহিলাকে ১ টি বাচ্চাসহ উক্ত স্থানে সন্দেহজনকভাবে ঘোরাপেরা করতে দেখে র‌্যাব সদস্যরা তার প্রতি নজরদারী বৃদ্ধি করে।

অল্প কিছুক্ষণ পর উক্ত মহিলা বাচ্চাটিকে অন্য আরেকজন মহিলার নিকট হস্তান্তর করতে দেখে র‌্যাব সদস্যরা তাদেরকে চারপাশ থেকে ঘিরে ফেলে এবং রাবেয়া বসরীকে শিশুসহ আটক করে। আটক রাবেয়া বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার চাকঢালা বাজার গ্রামের  রুবেল এর স্ত্রী।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারি পরিচালম মিমতানুর রহমান বলেন, আটককৃত রাবেয়া  জিজ্ঞাসাবাদে জানা যায় ভিকটিম সোহানাকে এতিম হিসেবে পরিচয় দিয়ে নিঃসন্তান মোসাৎ শামীমা আক্তারের নিকট ১৫ হাজার টাকায় বিক্রয় করে দিয়েছে এবং সোহানকে শামীমা আক্তারের নিকট হস্তান্তরের জন্য উক্ত স্থানে এসেছে।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন মিমতানুর।

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ