আজকের শিরোনাম :

বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে ইউপি সদস্য নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুন ২০২০, ০৯:৩৩

বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে কুহালং ইউনিয়নের এক ইউপি সদস্য ও স্থানীয় আওয়ামী লীগ নেতা নিহত হয়েছে। সোমবার (১৫ জুন) রাত সাড়ে আটটার দিকে ইউনিয়নের বাকিছড়া এলাকার মাঝের পাড়ায় এ ঘটনা ঘটে।

গুরুতর আহত ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য চাইন ছাহ্লা মারমাকে (৩৬)। প্রথমে বান্দরবান সদর হাসপাতাল পরে অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনার পর ওই এলাকায় সেনাবাহিনী ও পুলিশ উপস্থিত হয়েছে।

স্থানীয়রা সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে আধিপত্যের লড়াইয়ে আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতির সাথে আওয়ামী লীগের বিরোধ চলে আসছে। ধারাবাহিক ভাবে মগ ন্যাশনাল পার্টির আধিপত্য ও জনসংহতি সমিতির সংস্কার গ্রুপের আবির্ভাব নিয়ে এলাকায় ব্যাপক আলোচনা চলছে। ইউপি সদস্যের ওপর হামলার ঘটনা এর রেশ হতে পারে বলে অনেকে মনে করছেন।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম জানান, ইউপি সদস্য চাইন ছাহ্লাকে বাকি ছড়া লামার পাড়ার বাসিন্দা মংউসে মারমা বাসা থেকে ডেকে নিয়ে যায়। পড়ে অজ্ঞাত সন্ত্রাসীরা তাকে গুলি করলে ইউপি সদস্য গুরুতর আহত হয়।

স্থানীয়রা গুরুতর আহত ইউপি সদস্যকে উদ্ধার করে প্রথমে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসে। পরে অবস্থার অবনতি হলে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়েছে। কারা এ ঘটনা ঘটিয়েছে তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

উল্লেখ্য, গত শনিবার রাতে বাঘমারা এলাকায় জনসংহতি সমিতির সংস্কার গ্রুপের সভাপতি রতন তঞ্চঙ্গ্যার বাসা লক্ষ্য করে কে বা কারা গুলিবর্ষণ করেছে বলে জানা গেছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ