রুমায় তিন দিন ব্যাপী ফলদ বৃক্ষ রোপন পক্ষ অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জুলাই ২০১৮, ১৩:২৮

রুমা (বান্দরবান) , ১৮ জুলাই, এবিনিউজ : বান্দরবানের রুমায় তিন দিন ব্যাপী ফলদ বৃক্ষ রোপন পক্ষ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকালে উপজেলা পরিষদ হল প্রাঙ্গনে এক আলোচনা সভা এবং চারা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা প্রশাসন এবং কৃষি সম্প্রসারণ বিভাগের যৌথ আয়োজনে চারা বিতরণ ও বৃক্ষ রোপন কর্মসূচী চলবে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত।
আজকের চারা বিতরণ ও আলোচনা সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মো: শামসুল আলম, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুমা উপজেলা চেয়ারম্যান জনাব অংথোয়াইচিং মারমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব জিংসমলিয়ান বম, মহিলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম এবং অনুষ্ঠানের  প্রধান আলোচক ছিলেন উপজেলা কৃষি অফিসার জনাব মো: মোস্তাফিজুর রহমান। আরো ছিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গণ, সরকারী কর্মকর্তা/কর্মচারী, উপজেলার বিভিন্ন দূর-দূরান্ত এলাকা থেকে আগত কৃষক-চাষী, পাড়ার কারবারী, জনপ্রতিনিধি এবং স্কুল-কলেজের শিক্ষার্থী বৃন্দ।
অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ফলদ বৃক্ষ স্বাবলম্বী এবং পুষ্ঠি ঘাটতি পূরণ ছাড়াও পরিবেশ রক্ষায় ব্যাপক ভাবে আমাদের সাহায্য করে। তিনি উপস্থিত সকলকে বৃক্ষ রোপন করার অনুরোধের পাশাপাশি পরিচিত জনদের বৃক্ষ রোপনে উদ্বুদ্ধ করার আহবান জানান। প্রধান আলোচক কৃষি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের বিভিন্ন গুরুত্বপূর্ন প্রভাব আলোচনা করেন। তিনি বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপনের বিকল্প নাই।
গত মঙ্গল বার থেকে চারা বিতরণ কার্যক্রম শুরু করে উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগ। কৃষক-চাষী ছাড়াও জনসাধারণ এবং শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করা হয়েছে। 

এবিএন/ চনুমং মারমা/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ