আজকের শিরোনাম :

গলাচিপায় খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারকে ১৫ দিনের কারাদণ্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২০, ১১:৪২ | আপডেট : ০৬ জুন ২০২০, ১১:৪৫

পটুয়াখালীর গলাচিপা উপজেলার বকুল বাড়িয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের খাদ্যবান্দব কর্মসূচির  ডিলার মো. এনামুল খানকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গত বৃহস্পতিবার ৪ জুন দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মো. রফিকুল ইসলাম সরেজমিনে গিয়ে এ দন্ড প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, খাদ্যবান্ধব কর্মসূচির চাল দীর্ঘদিন ধরে ওজনে কম দেওয়ার অভিযোগ উঠেছে গলাচিপার উপজেলার বকুল বাড়িয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ডিলার মো. এনামুল খানে এর বিরুদ্ধে।

অভিযোগের সত্যতা প্রমাণের জন্য গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মো. রফিকুল ইসলাম ঘটনাস্থলে সুবিধাভোগীরদের চাল ওজন পরীক্ষা করলে, প্রত্যেককেই ২৬ থেকে ২৬ কেজি ৫০০ গ্রাম দেওয়ার ওজন ধরা পরে।

এ অপরাধে বাংলাদেশ দন্ড বিধি ১৮৬০ এর ২৬৫ ধারায় বাংলাদেশ দন্ডবিধি ১৮৬০ এর ২৬৫ ধারায় পরিমাপের মধ্যে চতুরতার আশ্রয় নেওয়ার অপরাধে ডিলার এনামুলকে ১৫ দিনের বিনাশ্রম করা দন্ড প্রদান করা হয়। ভবিষ্যতে এ ধরণের অভিযোগ পেলে ডিলের লাইসেন্স বাতিল করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. রফিকুল ইসলাম বলেন, ‘খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার এনামুলের বিরুদ্ধে অভিযোগ দীর্ঘ দিনের। এর আগে একাধিকবার তাকে সতর্ক করা হলেও ৩ থেকে ৪ কেজি চাল কম দিয়ে আসছিল।

সরেজমিনে গেলে হাতেনাতে প্রমাণ হলে ভ্রাম্যমাণ আদালতে তাকে ১৫ দিনের বিনাশ্রম করাদন্ড প্রদান করা হয়েছে।

এবিএন/মু. জিল্লুর রহমান জুয়েল/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ