ভোলায় করোনায় একজনের মৃত্যু: ডাক্তার উকিলসহ আক্রান্ত আরো ৮

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০২০, ১৮:৫১

ভোলার চরফ্যাশনে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া আমির হোসেন (৫০) করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।
শুক্রবার (৫ই জুন) তার নমুনা রিপোর্ট পজিটিভ আসে।এছাড়া চরফ্যাশন হাসপাতালের দুই চিকিৎসক, ভোলা জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কর্মী ও একজন অ্যাডভোকেটসহ নতুন আরো ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১ জনে।

সিভিল সার্জন রতন কুমার ঢালী এ তথ্য নিশ্চিত করে জানান, গত সোমবার (১লঅ জুন) চরফ্যাশন উপজেলার নীল কমল ইউনিয়নের ওই বাসিন্দা করোনা উপসর্গ নিয়ে বরিশালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। পরে তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। আজ শুক্রবার সকালে তার নমুনা রিপোর্ট পজিটিভ আসে।

এছাড়া সদর উপজেলার গাজিপুর রোড, চরনোয়াবাদ, ওয়েষ্টার্নপাড়ার ৩ জন ও চরফ্যাশন হাসপাতালের দুই চিকিৎসকসহ উপজেলার নীল কমল এবং আবদুল্লাপুর ইউনিয়নের আরো ৪ জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন করোনা আক্রান্ত সকলে আইসোলেশনে রয়েছে। পাশাপাশি তাদের বাড়িগুলো লকডাউন করা হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ভোলায় এ পর্যন্ত ৬১ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১১ জন। বর্তমানে আক্রান্ত আছেন ৫০ জন। সদর উপজেলায় করোনায় আক্রান্ত ২৯ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৩ জন। দৌলতখানে আক্রান্ত ৩ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১ জন। বোরহানউদ্দিনে আক্রান্ত ৪ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১ জন। লালমোহনে আক্রান্ত ৭ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১ জন। চরফ্যাশনে আক্রান্ত ৯ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১ ও মনপুরা উপজেলায় আক্রান্ত ৭ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৪ জন এবং তজুমদ্দিন উপজেলায় ২ জন আক্রান্ত রয়েছে। আক্রান্তদের মধ্যে ৯ জন করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসা নিচ্ছেন এবং বাকিরা নিজ নিজ বাড়িতে চিকিৎসকদের তত্ত্বাবধানে হোম আইসোলেশনে আছেন।

সূত্র আরো জানায়, এ পর্যন্ত ভোলা থেকে ২ হাজার ২৬৩ জনের নমুনা সংগ্রহ করে ঢাকা ও বরিশালের ল্যাবে পাঠানো হয়েছে। নমুনার রিপোর্ট এসেছে ১ হাজার ৫৮৫ জনের। এর মধ্যে ১ হাজার ৫২৪ জনের নমুনার রিপোর্ট নেগেটিভ আসলেও ৬১ জনের পজিটিভ আসে।

ভোলায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে লালমোহন, চরফ্যাশন ও মনপুরায় ১ জন করে রয়েছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ