আজকের শিরোনাম :

ডিমলায় সরকারিভাবে বোরো ধান ক্রয়ের উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০২০, ০৯:৫১

গতকাল ৪ জুন বৃহস্পতিবার সকালে নীলফামারী জেলার ডিমলা উপজেলা খাদ্য বিভাগের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায় এর সভাপতিত্বে উপজেলায় এলএসডি গুদামে অভ্যন্তরীণ বোরো ধান, চাল সংগ্রহের শুভ উদ্বোধন-২০২০ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. তবিবুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. সেকেন্দার আলী, মো. তফিউজ্জামান জুয়েল, খাদ্য পরিদর্শক, ডিমলা, হিমাংসু কুমার রায়, উপজেলা খাদ্য পরিদর্শক (ভারপ্রাপ্ত)।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ারুল হক সরকার মিন্টুু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. সহিদুল ইসলাম, মো. জহুরুল ইসলাম চেয়ারম্যান, ২নং বালাপাড়া ইউপি, খগা খড়িবাড়ী আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. হামিদুল ইসলামসহ লোটারী বিজয়ী কৃষকগণ উপস্থিত ছিল।

উপজেলা নির্বাহী অফিসার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, মহামারী করোনা ভাইরাসের কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে ধান ও চাল সংগ্রহ করতে হবে।

তিনি আরো বলেন, ১৯ মে ২০২০ ডিমলা হলরুমে আমার উপস্থিতিতে বোরো ধান সংগ্রহের উন্মুক্ত লটারি অনুষ্ঠিত হয়।

প্রান্তিক ও মাঝারী চাষীদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের লক্ষ্যে কার্ডধারী কৃষকদের মধ্য থেকে উন্মক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়। এই বিজয়ী কৃষকরা যেন কোন প্রকার হয়রানী না হয় সেদিকে লক্ষ্য রাখতে সংশ্লিষ্টদের বলেন।    

এবিএন/মো. বাদশা সেকেন্দার/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ