আজকের শিরোনাম :

ছাতকে নতুন করে ১২ জনের করোনা শনাক্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জুন ২০২০, ১৩:১৪

ছাতকে প্রত্যহ বাড়ছে প্রাণঘাতী সংক্রামক ব্যাধি করোনার প্রকোপ। এখানে গত ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক ১২জন রোগী শনাক্ত হয়েছে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে তাদের নমুনা পরিক্ষা করে করোনা পজেটিভ বলে শনাক্ত হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, এখন পর্যন্ত এ উপজেলায় ২ জন ডাক্তারসহ মোট ৩৯ ব্যক্তি আক্রান্ত হয়েছেন।

এর মধ্যে ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং একজন মৃত্যুবরণ করেছেন। নতুন আক্রান্ত ১২ জন জাউয়াবাজার ইউনিয়েনের কৈতক, রাউলী, খিদ্রাকাপন, জাউয়া, লক্ষমসোম, হাবিদপুর ও গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের সাউদপুর গ্রামের বাসিন্দা। এদের মধ্যে বিভিন্ন বয়সের নারী ও পুরুষ রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কৈতক ২০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মোজহারুল ইসলাম।

এদিকে, ক্রমশই এখানকার পরিস্থিতি অবনতির দিকে ধাবিত হলেও সাধারণ মানুষ এর তোয়াক্কা না করে স্বাভাবিক জীবন যাত্রার মতো চলাফেরা করছে। প্রতিদিনই নতুন রোগী শনাক্ত হলেও জনসাধারণের মধ্যে কোনো ধরনের সচেতনতা লক্ষ্য করা যাচ্ছে না।

বাজার-হাটে স্বাভাবিকের চেয়েও বেশি জনসমাগম পরিলক্ষিত হচ্ছে। যানবাহনে যাতায়াতে কিংবা বাজার-হাটে মালামাল ক্রয়ে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। অধিকাংশ লোকজন মাস্ক না পড়েই ঘুরছেন বাজার-হাটে। যানবাহনে অতিরিক্ত যাত্রী পরিবহন সাথে অতিরিক্ত ভাড়াও আদায় করা হচ্ছে। রাত পর্যন্ত চলছে হোটেল রেস্তোরাঁয় আড্ডা।

সামাজিক দূরত্ব বজায়ে প্রশাসনের তৎপরতাও আগের তুলনায় কমে গেছে বলে অভিযোগ করছেন সচেতন মহল। মাস্ক না পড়ার কারণে জরিমানা করলে জনসচেতনতা অনেকটা বাড়বে বলে দাবি করছেন তারা।

এ ব্যাপারে ছাতক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্তী জানান, ছাতকে উদ্বেগজনক হারে করোনা রোগী শনাক্ত হচ্ছে। যা মোটেও ভালো লক্ষণ নয়।

তিনি জানান, নতুন আক্রান্ত সকলকে চিহ্নিত করে উপসর্গ অনুযায়ী চিকিৎসার ব্যবস্থা নেয়া হচ্ছে।

এবিএন/হেলাল/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ