আজকের শিরোনাম :

চট্টগ্রামে জামিনপ্রাপ্ত আসামি ফের গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুলাই ২০১৮, ১৯:৪২

চট্টগ্রাম, ১৭ জুলাই, এবিনিউজ : হাইকোর্টের আদেশ জালিয়াতি করে জামিনে মুক্ত হওয়া আসামিকে ফের গ্রেফতার করেছে বাকলিয়া থানা পুলিশ। গতকাল সোমবার গভীর রাতে বাকলিয়া থানা মিয়া খান নগর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

উচ্চ আদালতের ভুয়া আদেশ দাখিল করে জামিনে বের হওয়া আসামির নাম মো. রাসেল (৩১)। সে চাক্তাই নয়া মসজিদ এলাকার মৃত ফজল আহম্মেদের ছেলে। ২০১৬ সালের ১৭ অগাস্ট নগরীর সদরঘাট থানার কদমতলি এলাকা থেকে ৯০ হাজার পিস ইয়াবাসহ র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছিলো রাসেল। এসময় তার সাথে আহম্মেদ নুর নামে আরো একজন গ্রেফতার হয়।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী জানিয়েছেন, প্রায় দুবছর আগে ইয়াবাসহ র‌্যাবের হাতে গ্রেফতার হওয়া রাসেল দুর্ধর্ষ এক জালিয়াত চক্রের সাথে হাত মিলিয়ে হাইকোর্টের ভূয়া জামিননামা সংগ্রহ করে। ১৭ লাখ টাকা চুক্তিতে সংগৃহিত ভ’যা জামিন নামাটি নি¤œ আদালতে পেশ করলে জামিনে বের হয় রাসেল ও নুর।

বিষয়টি হাইকোর্টের নজরে আসার পর জামিন আদেশের নথি ও মামলার মূল নথি নতুন করে অনুসন্ধান করে দেখা হয়। এতে জামিন নামায় জালিয়াতি ধরা পড়ায় উচ্চ আদালত হতে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতকে নির্দেশ দেওয়া হয়।

এরপর উচ্চ আদালত এ মামলার বিচারিক আদালতকে (চট্টগ্রাম মহানগর তৃতীয় দায়রা আদালত) আসামিদের গ্রেফতারের আদেশ দেন। আদালতের আদেশ পাওয়ার পর অভিযান চালিয়ে ফের রাসেলকে গ্রেফতার করে বাকলিয়া থানা পুলিশ।

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ