সিরাজগঞ্জে করোনায় বৃদ্ধের মৃত্যু, নতুন শনাক্ত ১৫

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০২০, ১০:৪৮

সিরাজগঞ্জে করোনায় আব্দুল মতিন মল্লিক নামে এক বৃদ্ধ মারা গেছেন। তিনি সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার তামাই গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে। মৃতের বাড়িসহ আশপাশের ১০ বাড়ি লকডাউন করা হয়েছে।

সেই সাথে নতুন করে জেলায় ৩ নারীসহ আরো ১৫ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা হলো ৫৮ জন। নতুন আক্রান্তরা হলেন সিরাজগঞ্জ পৌর এলাকাসহ সদর উপজেলার ১১ জন ও বেলকুচি উপজেলার ৪ জন (তাদের নাম লেখা হলোনা)।

সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার ৫৯ জনের নমুনা রিপোর্ট পাঠানো হয়েছিল। এর মধ্যে মঙ্গলবার দুপুরের দিকে ওই ১৫ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। একদিনে আরো ১৫  জনের রিপোর্ট পজেটিভ আসায় জনমনে নাকি এখন আতংকের সৃষ্টি হয়েছে।

তবে সংশ্লিষ্ট স্বাস্থ্য বিভাগের একাধিক কর্মকর্তা বলছেন, স্বাস্থবিধি মেনে চললে এই রোগে আতংক হওয়ার কিছু নেই। এদিকে বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার সিফাত-ই-জাহান জানান, আব্দুল মতিন মল্লিকের সোমবার করোনা পজেটিভ রিপোর্ট আসে।

তাকে কয়েকদিন আগে এনায়েতপুর খাঁজা ইউনুছ আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং তিনি মঙ্গলবার ভোররাতে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃতের বাড়িসহ আশপাশের ১০টি বাড়ি লকডাউন করা হয়েছে।

বেলকুচি থানার ওসি আনোয়ারুল ইসলাম বলেন, তার জানাযায় অনেক মসুল্লি সমবেত হওয়ার চেষ্টা করে। কিন্তু পুলিশের জোর চেষ্টায় স্বাস্থ্যবিধি অনুযায়ী মঙ্গলবার দুপুরে উপজেলা দাফন কাফন কমিটি স্থানীয় কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রহমতুল্লাহসহ অনান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এবিএন/এসএম তফিজ উদ্দিন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ