আজকের শিরোনাম :

ফুলবাড়ীয়ায় করোনা প্রতিরোধে আর্সেনিক অ্যালবাম-৩০ বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০২০, ১০:১৭

করোনা ভাইরাস প্রতিরোধে রোগ প্রতিরোধক হিসেবে কার্যকরী ভূমিকা পালন করবে হোমিওপ্যাথিক ওষুধ আর্সেনিক অ্যালবাম-৩০ এমনটাই দাবি হোমিওপ্যাথিক চিকিৎসকগণের।

হোমিওপ্যাথিক চিকিৎসকগণের মতে এ ওষুধ করোনা ভাইরাসে আক্রান্তদের জন্য নয়। যারা আক্রান্ত হননি তারা রোগ প্রতিরোধক হিসেবে আগে থেকেই আর্সেনিক অ্যালবাম-৩০ সঠিক মাত্রায় ও সঠিক নিয়মে সেবন করলে করোনা ভাইরাস থেকে সুরক্ষা পেতে পারেন।
 
হোমিওপ্যাথি এই ওষুধের গুনাগুনের কথা চিন্তা করে করোনা ভাইরাস রোধে, প্রতিরোধক ঔষুধ হিসেবে ফুলবাড়ীয়া উপজেলার মানুষের মাঝে ফ্রি বিতরণ শুরু করছে ফুলবাড়ীয়া অল্টারনেটিভ ডাক্তার এসোসিয়েশন।

গত শনিবার (৩০ মে) সকাল থেকে মোসলেম ফাউন্ডেশনের সহযোগিতায় এবং ফুলবাড়ীয়া অল্টারনেটিভ ডাক্তার এসোসিয়েশনের সভাপতি ও উপজেলা পরিষদ মসজিদের ইমাম ও খতিব ডা. মুফতি নূরে আলম সিদ্দিকী এর সার্বিক তত্ত্বাবধানে উপজেলার ১৩টি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন স্থানে সামাজিক দূরত্ব বজায় রেখে খন্ড খন্ডভাবে বিভক্ত হয়ে উপজেলায় ২ লাখ ২০ হাজার লোকের মাঝে ফ্রি বিতরণের টার্গেট নিয়ে কাজ করে যাচ্ছে অল্টারনেটিভ ডাক্তার এসোসিয়েশনের ১৫ সদস্য বিশিষ্ট মেডিকেল টিম।

অল্টারনেটিভ ডাক্তার এসোসিয়েশন ঢাকা শাখার সভাপতি ডা. মোহাম্মদ মাহবুবুল আলম, বি এইচ এম এস (ঢাকা বিশ্ববিদ্যালয়) বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার আগেই যদি কেউ আর্সেনিক অ্যালবাম-৩০ নিয়মিত সেবন করেন, তাহলে তার শরীরে করোনা আক্রান্তের ঝুঁকি অনেকাংশেই কমে যাবে।

বাংলাদেশের একমাত্র সরকারি হোমিও মেডিকেল কলেজ হাসপাতালের রিসার্স কাম-প্রোডাকশন ইউনিট এর গবেষণা কর্মকর্তা ডা. মো. আমিনুল ইসলাম বলেন, কোন সুস্থ মানুষ যদি এই ওষুধ পরিমাণ মত ও নিয়মিত সেবন করে তাহলে তার মাঝে করোনা আক্রান্তের ভয় থাকে না। করোনা ভাইরাসে আক্রান্ত হলেও উপসর্গ মিলে গেলে ভাল হয়ে যাবে। আমি নিজে করোনা আক্রান্ত রোগীকে দিয়ে ভাল ফল পাচ্ছি।

দেশের একমাত্র সরকারি হোমিও মেডিকেল কলেজ হাসপাতালের ডেপুটি সুপারিয়েন্টেন্ডেন্ট ডা. অসীম কৃষ্ণ চৌধুরী এ বিষয়ে বলেন, আর্সেনিক অ্যালবাম-৩০ সেবনে মানুষের শরীরের জীবনী শক্তি বৃদ্ধি করবে। যার ফলে করোনা আক্রান্তের ঝুঁকি কমে যাবে। আর্সেনিক অ্যালবাম-৩০ এর উপসর্গের সাথে যদি করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর উপসর্গ মিলে যায় তাহলে ইহা সেবনে করোনা রোগীও সুস্থ হয়ে উঠবে ইনশাল্লাহ্।

মোসলেম ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ মো. ইমদাদুল হক সেলিম বলেন, দেশের একমাত্র সরকারি হোমিও মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসকগণের মতে, আর্সেনিক অ্যালবাম-৩০ পরিমাণ মত ও নিয়মিত সেবনে মানবদেহে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। একজন মানুষের শরীরে যখন রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে- তখন করোনা আক্রান্তের ঝুঁকিও কমে যাবে।

তাই করোনা থেকে ঝুঁকিমুক্ত থাকার কথা চিন্তা করে হোমিওপ্যাথিক ওষুধ আর্সেনিক অ্যালবাম-৩০ মানুষের মাঝে বিনামূল্যে বিতরণে সহযোগিতা করছে মোসলেম।

এবিএন/হাফিজুল ইসলাম/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ