আজকের শিরোনাম :

ময়মনসিংহে জেএমবির ৫ সদস্য আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জুন ২০২০, ১২:৪১

ময়মনসিংহের মুক্তাগাছা থেকে ৫ জঙ্গী সদস্যকে আটক করেছে র‌্যাব।

গত দিবাগত রাত ৪টার দিকে র‌্যাব-১৪ এর সিপিএসসি এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহ জেলার মুক্তাগাছার নালীখালী গ্রামের জনৈক আনাম এর বাড়িতে অভিযান চালিয়ে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করার সময় নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র এই ৫ সদস্যকে আটক করে।

আটকৃত সকলের বাড়ী মুক্তাগাছা উপজেলায়। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেটসহ বিভিন্ন উগ্রবাদী ভিডিওসহ ৩টি মোবাইল উদ্ধার করা হয়।

র‌্যাব-১৪ এর এএসপি মো. তফিকুল আলম জানায়, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদের জেএমবি এর সমর্থক এবং সক্রিয় সদস্য হিসেবে স্বীকার করেছে।

আটককৃতরা জানায়, দীর্ঘদিন যাবৎ তারা বিভিন্ন ইসলামি মুফতি যেমন জামিলুদ্দীন, জসীমুদ্দীন রাহমানীসহ প্রভৃতি বক্তার বয়ান শুনত এবং এইসব শুনে তারা উগ্রবাদের প্রতি উদ্ভুদ্ধ হয় ও জেএমবি এর সমর্থক এবং সক্রিয় সদস্য হয়ে উঠে।

তারা একই চিন্তা-চেতনার অধিকারী হওয়ায় তাদের মধ্যে একে অপরের সাথে অল্প সময়ের মধ্যে সখ্যতা গড়ে উঠে এবং উগ্রবাদের প্রতি আকৃষ্ট হয়ে নাশকতার প্রতি উদ্বুদ্ধ হয়।

এছাড়াও আসামিগণ নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনের জন্য বিভিন্ন কৌশলে কাজ করত এবং সংগঠনের জন্য নিয়মিত চাঁদা (ইয়ানত) উত্তোলন করে সংগঠনের তহবিল সংগ্রহ ও নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা ছিল ।

আটককৃতদের বিরুদ্ধে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এবিএন/মো. মঈন উদ্দিন রায়হান/গালিব/জসিম
                                                                                                           
                                                                                                          

 

এই বিভাগের আরো সংবাদ