আজকের শিরোনাম :

দৌলতপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের বেস ঢালাইয়ে অনিয়ম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুলাই ২০১৮, ১৫:৪৮ | আপডেট : ১৭ জুলাই ২০১৮, ১৫:৫১

দৌলতপুর (কুষ্টিয়া) , ১৭ জুলাই, এবিনিউজ : কুষ্টিয়ার দৌলতপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের বেস ঢালাইয়ে পাথরের পরিবর্তে খোয়া ব্যবহার করা হচ্ছে। অথচ পাইলিং ও বেস ঢালাইয়ে সম্পুর্ণ পাথর ব্যবহার করার কথা। এ ব্যাপারে মুক্তিযোদ্ধারা উপজেলা প্রকৌশলীকে বারবার বলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি বলে মুক্তিযোদ্ধারা জানিয়েছেন।
তিনতলা বিশিষ্ট মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাইলিং ও বেস ঢালাইয়ে অনিয়ম করার কারণে মুক্তিযোদ্ধাগণ চরম উদ্বেগ প্রকাশ করেছেন। 
উপজেলা সদরে এক কোটি ৯১ লক্ষ টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের কাজ পান চুয়াডাঙ্গার মোঃ জাকাউল্লাহ। এরপর কাজটি দৌলতপুর আসনের স্বতন্ত্র এমপি রেজাউল হক চৌধুরীর স্বজনরা কিনে নেন বলে উপজেলা প্রকৌশলী অফিস সুত্র জানিয়েছে। ইতিমধ্যে ৭০ টি পাইলিং এ নিন্মমানের রড ও উপকরণ ব্যবহার করা হয়েছে। ফলে, সেগুলো স্থাপনের সময় ফেটে গেছে এবং অধিকাংশ ভেঙ্গে গেছে। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী জিল্লুর রহমান কে  বারবার বলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি। 
মঙ্গলবার সকাল থেকে বেসমেন্ট ঢালাইয়ের কাজ শুরু করা হলেও ঢালাইয়ে পাথরের কোন অস্তিত্ব পাওয়া যায়নি। নিন্মমানের ইটের খোয়া দিয়ে বেসমেন্ট ঢালাইয়ের কাজ করা হচ্ছে। সেখানে ঠিকাদার বা উপজেলা প্রকৌশলী অফিসের কাউকে পাওয়া যায়নি। স্থানীয় মুক্তিযোদ্ধারা জানান, এ ব্যাপারে সংশ্লিষ্টদের বলেও কোন কাজ হয়নি। তারা আরো জানান, সংশ্লিষ্ট ঠিকাদার উপজেলা প্রকৌশলী জিল্লুর রহমানের সাথে যোগসাজস করে এ অনিয়ম করে চলেছে।
উপজেলা প্রকৌশলী জিল্লুর রহমানের মোবাইলে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। প্রকৌশলী অফিস সুত্রে জানাগেছে উপজেলা প্রকৌশলী জিল্লুর রহমান হজ করতে যাওয়া নিয়ে ব্যস্ত আছেন।
উপজেলা নির্বাহী অফিসার শারমীন আক্তার বিষয়টি দেখা হচ্ছে বলে জানিয়েছেন।

এবিএন/জহুরুল হক/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ