আজকের শিরোনাম :

কলমাকান্দায় বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে দুর্নীতির অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুলাই ২০১৮, ১৩:০৭

কলমাকান্দা (নেত্রকোনা), ১৭ জুলাই, এবিনিউজ : নেত্রকোনার কলমাকান্দা উপজেলার কলমাকান্দা, কৈলাটি, পোগলা, লেঙ্গুরা, রংছাতি, খারনৈ ইউনিয়নের বিভিন্ন গ্রামে পল্লীবিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগসূত্রে জানা যায়, উপজেলার কলমাকান্দা ইউনিয়নের ডোয়ারিয়াকোনা, পাতিপুঞ্জি, বিশারা, গোপীরপাড়া, বাদে আমতৈল, বিশরপাশা, কৈলাটী ইউনিয়নের বেনুয়া,বড়পারুয়া, খলা, বাহাম, পোগলা ইউনিয়নের রামনাথপুর,কৃস্টপুর,বৈছাজুরী, চারুলিয়া, আমবাড়ী, পোগলা, লেঙ্গুরা ইউনিয়নের গৌরীপুর, রংছাতি ইউনিয়নের ওমরগাও, নতুন বাজার, মনিপুরপাড়া, চৈতা, বাঘবেড়, হরিণাকুড়ি, তেরতোপা, রায়পুর, কৃষ্টপুর, খারনৈ ইউনিয়নের বাউসামসহ আশে পাশের গ্রামগুলিতে বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে গ্রাহকদের কাছথেকে প্রতি মিটার বাবদ ৮ থেকে১০ হাজার টাকা করে নেয়ার অভিযোগ উঠেছে মো. রফিকুল ইসলামের বিরুদ্ধে।

মো. রফিকুল ইসলামের বাড়ি নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার কৈলাটি ইউনিয়নের দক্ষিণ রানীগাঁও গ্রামে, তাঁর পিতার নাম মৃত-আ.জলিল। হাতিয়ে নেওয়া টাকা ফেরত সহ এই প্রতারকের দৃষ্টান্তমূলক শাস্থি দাবি করে গত ১২ জুলাই ২০১৮ তারিখ এলাকার ভূক্তভোগীদের মধ্যে ৫০/৬০ জনের নাম ঠিকানা ফোন নম্বর উল্লেখসহ জেলা প্রশাসক বরাবর একটি গণ-অভিযোগ দায়ের করেন।

এর অনুলিপি দেওয়া হয় স্থানীয় সংসদ সদস্য, নেত্রকোনা পুলিশ সুপার, নেত্রকোনা জেলা পরিষদ চেয়ারম্যান, দুদক, সমন্বিত জেলা কার্যালয় ময়মনসিংহ, কলমাকান্দা উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার কলমাকান্দা, জেলা ও উপজেলা প্রেসক্লাবসহ কয়েকটি জায়গায়।

অভিযোগকারীদের মধ্যে মো. ফরিদ রানা বলেন অভিযুক্ত রফিকুল অত্যন্ত দরিদ্র পরিবারের সদস্য ছিল বর্তমানে নেত্রকোনা শহরের পুকুরিয়া মৌজায় বারহাট্রা রোডে ০৫ শতাংশ, শহরের বিলপাড় এলাকায় ৪ শতাংশ, গ্রামের বাড়ীতে অনেক জমাজমি-গাড়িসহ নগদ কুটি টাকার মালিক হয়েছে এভাবেই। মো.সুরুজ আলী এর সাথে একমত পোষন করে বলেন বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে গ্রাহকের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয় রফিকুল, সে বর্তমানে জমাজমি সহ শতকোটি টাকার মালিক।

দুর্গাপুর জোন এর ডিজিএম প্রতিবেদককে বলেন, বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে যারা টাকা তুলছেন তারা সমাজের শক্র, সরকারের উনয়নকে বাধাগ্রস্ত করার জন্য একটি শ্রেণি কৌশলে বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে টাকা নিচ্ছে  তারা প্রতারক। কেউ লিখিত অভিযোগ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে ০১৭২৩-০৯৯১৯১ নম্বরে অভিযুক্ত রফিকের সাথে কথা বললে তিনি বলেন অভিযোগ সত্য নয় একটি মহল মিথ্যা অভিযোগ করেছেন, একটি মসজিদের জমাকৃত টাকা পয়সা বিষয়ে অভিযোগকারীদের সাথে আমার মত বিরোধ চলছে।

এবিএন/রশিদ আকন্দ/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ