আজকের শিরোনাম :

সিলেটে করোনা উপসর্গ নিয়ে ইউপি সচিবের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০২০, ০৯:২০

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে আবুল হোসেন (৩৪) নামে এক ইউপি সচিবের মৃত্যু হয়েছে।তিনি সিলেটের জৈন্তাপুর উপজেলার ২ নম্বর নিজপাঠ ইউনিয়ন পরিষদের সচিব ছিলেন।

বুধবার (২৭ মে) তিনি মারা যান বলে সন্ধ্যায় নিশ্চিত করেছেন হাসপাতালটির আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. সুশান্ত কুমার মহাপাত্র।

তিনি জানান, সিলেটের জৈন্তাপুর উপজেলার এ ব্যক্তি মঙ্গলবার রাতে করোনাভাইরাসে আক্রান্ত এমন উপসর্গ নিয়ে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে এসে ভর্তি হন।পরে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বেলা দেড়টা থেকে পৌনে দুইটার দিকে তিনি মারা যান। আবুল হোসেনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ থাকায় করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

তাই প্রতিবেদন না আসলে রোগী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত হয়ে বলা যাবে। এদিকে মৃতের দাফন স্বাস্থ্যবিধি মেনেই করা হবে বলে ডা. সুশান্ত জানান।

অপরদিকে, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে করোনাভাইরাস পরীক্ষায় ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া এ ৬ জন সুনামগঞ্জের বিভিন্ন উপজেলার। বুধবার (২৭ মে) সন্ধ্যায় এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয়।

তিনি জানান, এদিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১০৮টি নমুনা গ্রহণ করা হয় এবং এদের মধ্যে ৯০ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়।

  • এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে মোট আক্রান্ত ৭২২ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩৪৬ জন, সুনামগঞ্জে ১১৫ জন, হবিগঞ্জে ১৬৪ জন ও মৌলভীবাজার জেলায় ৯৭ জন।
এখন পর্যন্ত এ রোগে মারা গেছেন ১৫ জন।সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৯১ জন। হাসপাতালে ভর্তি আছেন ২০৪ জন করোনা রোগী।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ