জয়পুরহাটে কালবৈশাখী ঝড়ে দেয়াল ধসে মা ও দুই শিশু নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মে ২০২০, ০৯:৪৩

জয়পুরহাটে ভয়াবহ ঝড়ে লণ্ডভণ্ড জেলার অনেক গ্রাম। দেয়াল চাপা পরে দুই শিশুসহ মারা গেছে তিন জন। ভেঙ্গে পরেছে অসংখ্য গাছপালা। ক্ষতিগ্রস্ত হয়েছে মাঠের পর মাঠ ফসল। বৈদ্যুতিক খুঁটি ভেঙে বন্ধ হয়ে গেছে বিদ্যুৎ সরবরাহ।

এ পর্যন্ত প্রাপ্ত খবরে জানা গেছে, জেলার ক্ষেতলাল উপজেলার খলিশাগাড়িতে দেয়াল ধসে একই পরিবারের মা ও ২ ছেলে সহ ৩ জন মারা গেছে। এরা হলো, জয়নালের স্ত্রী শিল্পী (২৭), ছেলে নেওয়াজ (৭), নিয়ামুল (৩)।

একই উপজেলার তুলশীগঙ্গা ইউপি চেয়ারম্যানের ৪৩ হাজার মুরগীসহ পুরো সেড, উত্তর মহেশপুর শালুকডুবি গ্রামের অধিকাংশ বাড়ি, নর্দান সংলগ্ন ১ নং ওয়ার্ডের নামাপাড়ায় ১০ টি বাড়ি ও বটতলী বাজারের  বেশকিছু দোকানসহ এ উপজেলার অন্তত ২০ গ্রামের কয়েকশ বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। এদিকে কালাই উপজেলার জিন্দারপুর, করিমপুর, সড়াইলে ঝড়ের তোড়ে উড়ে গেছে অসংখ্য বাড়িঘরের চালা। এছাড়া সদর উপজেলার ধলাহার বিষ্ণুপুর, দোগাছী উত্তরজয়পুর, ভাদশাসহ ৪০টি গ্রাম ও জয়পুরহাট কেন্দ্রীয় মসজিদ ক্ষতিগ্রস্ত হয়েছে।

অন্যদিকে ঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়েছে জেলার অগণিত গাছপালা । ভেঙ্গে গেছে বৈদ্যুতিক খুঁটি। বন্ধ হয়ে গেছে বিদ্যুৎ সরবরাহ। সঠিক পরিসংখ্যান এ মুহূর্ত পাওয়া না গেলেও অনুমান করা হচ্ছে হেক্টরের পর হেক্টর বোরো ধান ক্ষতিগ্রস্ত হয়েছে ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ