রংপুরে বিষাক্ত স্পিরিট পানে ৬ জনের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মে ২০২০, ২১:১৫ | আপডেট : ২৬ মে ২০২০, ২২:০১

রংপুরের পীরগঞ্জে বিষাক্ত স্পিরিট পানে ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ঈদুল ফিতরের আগের দিন, ঈদের দিন এবং পরদিন-এই তিনদিনে এই মৃত্যুর ঘটনা ঘটে।

এছাড়া সাতজন অসুস্থ হয়ে আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার সানের হাট ইউনিয়নে। স্থানীয় ইউপি চেযারম্যান বিষয়টি স্বীকার করেছেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, মদপানে আসক্ত একটি দল প্রতিনিয়ত শানেরহাট বন্দরে স্পিরিট জাতীয় নেশাদ্রব্য পান করে থাকেন। মঙ্গলবার সকালে খোলাহাটি গ্রামে তিনদিন আগের জেল থেকে আসা আব্দুর রাজ্জাক (৪৫), বিকালে পাহাড়পুরের জাইদুল হক (৩৫) ও মিঠাপুকুরের বাজিতপুরের চন্দন কুমার (৩০), সোমবার সকালে  বড় পাহাড়পুরের সেলিম মিয়া (৫০) ও রাতে রায়তি সাদুল্লাপুরের দুলা মিয়া (৫২) এবং হরিরাম সাহাপুরের সেরাজুল মিস্ত্রি (৩৫), ঈদের আগের দিন জেলফেরত মাদক মামলার আসামি মেস্টা গ্রামের নওশা (৫৫) মারা যান।

পুলিশের কাছে তথ্য গোপন করে মৃতদের লাশ সৎকার করা হয়। মৃতদের একজনের জানাজায় স্থানীয় চেয়ারম্যান অংশগ্রহণ করার বিষয়টি নিশ্চিত করেছেন তিনি নিজেই।

এছাড়াও ধল্লাকান্দির খালেক (৫০), আকবর (৪৫) ও মিলন মাস্টার (৫২), কাজীর পাড়ার খোড়া শাহিন (৪২) ও খোলাহাটির ডিস মতিসহ (৩৬) ১০/১২জন আশঙ্কজনক অবস্থায় বাড়ি ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এদের মধ্য ৩/৪ জনের দৃষ্টিশক্তি হারিয়ে অন্ধ হয়ে গেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

স্পিরিট পানে ৬ জনের মৃত্যুর বিষয়য়টি নিশ্চিত করে শানেরহাট ইউপির চেয়ারম্যান মিজানুর রহমান মন্টু বলেন, মৃতদের একজনের জানাজায় আমি অংশ গ্রহণ করেছিলাম। তখন বিষয়টি জানতাম না। ঘটনাটি গুরুত্ব সহকারে দেখা হবে।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরেস চন্দ্র বলেন, বিষযটি শুনেছি। অনুসন্ধান করা হচ্ছে, তদন্ত শেষে মৃত্যুর ঘটনা উদঘাটিত হবে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ