ঈদের দিন ফটিকছড়িতে ইউপি সদস্যকে গুলি করে হত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মে ২০২০, ১৫:৩৯

চট্টগ্রামের ফটিকছড়িতে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের গুলিতে মোহাম্মদ আব্দুল জব্বার (৩৭) নামের এক ইউপি সদস্য নিহত হয়েছেন।

আজ সোমবার (২৫ মে) ঈদের দিন সকালে উপজেলার খিরাম ইউনিয়নের চৌমুহনী বাজারের পাশে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুল জব্বার খিরাম ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সদস্য এবং উক্ত এলাকার গোয়াচ বাড়ির আবুল কাসেমের পুত্র।

জানা যায়, নিহত জব্বারের প্রতিপক্ষ গ্রুপের একটি দল প্রথমে প্রেমপুর এলাকার বাদশা ও কামালের বাড়িতে হামলা চালায়। উক্ত গ্রুপের আরেকটি দ্বিতীয় দল গোয়াচ বাড়িতে হামলা চালায়। তারা প্রথমে শহিদুল্লা (৪৪) নামে একজনকে বেদম মারধর করে। তারপর জব্বার মেম্বারের বাড়ি ঘেরাও করে। খবর পেয়ে জব্বার পালানোর সময় বাড়ির পিছনে হামলাকারিরা তাকে সামনে থেকে গুলি করে চলে যায়। তার বুকে ও পায়ে গুলি বিদ্ধ হয়।

গুলিবিদ্ধ অবস্থায় এলাকাবাসি উদ্ধার করে নাজিরহাটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। 

ফটিকছড়ি থানার পরিদর্শক (তদন্ত) রবিউল ইসলাম বলেন, জব্বার চেয়ারম্যানের বিদ্রোহী হিসেবে পরিচিত। পুরনো বিরোধের জেরে সকাল সাড়ে ১০টার দিকে তার বাড়িতে গিয়ে হামলা চালায় দুর্বৃত্তরা।

গত বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সোহরাব হোসেন জয়ী হয়। এর পর থেকে পরাজিত প্রার্থী শহীদুল আলমের সাথে চেয়ারম্যানের বিরোধ শুরু হয়। গত ১৮ মার্চ প্রতিপক্ষের হামলায় গুলিবিদ্ধ হন চেয়ারম্যান সোহরাব।

এদিকে ঘটনার পর থেকে এলাকায় পুলিশী পাহারা জোরদার করে অভিযান শুরু হয়েছে বলে জানান ওসি বাবুল আক্তার।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ