আজকের শিরোনাম :

সুনামগঞ্জে দুর্গম হাওরাঞ্চলে ঈদ উপহার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মে ২০২০, ১৭:৪৩

করোনা ভাইরাস প্রাদুর্ভাব প্রতিরোধে জনসেবায় হাত প্রসারিত করেছে সেনা সদস্যরা। সারাদেশের ন্যায় সহযোগিতার হাত বাড়িয়ে চষে বেড়াচ্ছে পাহাড়ি থেকে হাওর দুর্গম অঞ্চলে।

এরই ধারাবাহিকতায় সুনামগঞ্জের হাওর দুর্গম এলাকায় অসহায়, দুস্থ ও এতিমদের মধ্যে ঈদ উপহার সামগ্রী পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী। ঈদ মানে আনন্দ। ঈদ মানে খুশি। কিন্তু দেশের এ দুর্যোগময় পরিস্থিতিতে সবার মুখে হাসি নেই, পেটে খাবার নেই। দেশের যেকোনো দুর্যোগময় পরিস্থিতিতে সেনাবাহিনী দেশের মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। ব্যতিক্রম হয়নি এবারও।

বরাবরের মতো দেশের এ পরিস্থিতিতে অসহায় ও বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। দেশব্যাপী ঈদ উপহার সামগ্রী বিতরণের অংশ হিসেবে সুনামগঞ্জের জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা উপজেলায় সেনাবাহিনীর ৪০তম বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের সহযোগিতায় ঈদ উপহারসামগ্রী বিতরণের কাজ চলছে।

মুজিববর্ষে বাংলাদেশ সরকারের তহবিল হতে প্রাপ্ত ঈদ উপহার সামগ্রী এবং বাংলালিংক ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের ত্রাণ সামগ্রী নিরলসভাবে বিতরণ করে যাচ্ছে সেনাবাহিনী।

সুনামগঞ্জের হাওর দুর্গম অঞ্চলেও সুবিধাবঞ্চিতদের খোঁজ নিয়ে তাদের বাড়ি বাড়ি গিয়ে এসব ঈদ উপহার ও ত্রাণ সামগ্রী নিরলসভাবে পোঁছে দিচ্ছে।

এরই ধারাবাহিকতায় ২৩ মে জামালগঞ্জ, তাহিরপুর ও ধরমপাশা উপজেলার দুস্থ, অসহায় ও এতিমদের মধ্যে ১শ ঈদ উপহার ও ত্রাণ সামগ্রী বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন ৪০তম বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ক্যাপ্টেন মো. সালিমুল হক।  

সামাজিক দূরত্ব নিশ্চিতের পাশাপাশি সেনাবাহিনীর এ ঈদ উপহার ও ত্রাণ সামগ্রী পেয়ে খুশি হাওরাঞ্চলের অসহায় মানুষেরা। সেনাবাহিনী আমাদের বাড়ি এসে ত্রাণ দিয়ে যাবে, এমনটি কোনদিন ভাবিনি। এ দুর্যোগকালীন সময়ে তারা পাশে এসে দাঁড়িয়েছে। আমাদের দুঃখ, দুর্দশা কাছ থেকে দেখেছে, সহায়তার হাত বাড়িয়েছে এটাই বড় পাওয়া এমনই অভিব্যক্তি জানান হাওরপাড়ের লোকজন।

এদিকে দুর্গম হাওরাঞ্চলে বাড়ি বাড়ি খোঁজ নিয়ে খাদ্য সহায়তা পৌছে দেয়ায়, সেনা সদস্যদের সাধুবাদ জানান স্থানীয় জনপ্রতিনিধিরা।

তারা বলেন, দুস্থ, অসহায় ও এতিমদের খোঁজ নিয়ে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা পৌছে দেওয়াই আমরা সেনাবাহিনী ও তাদের ক্যাপ্টেনকে ধন্যবাদ জানাচ্ছি। উলেøখ্য, গত ২৪ মার্চ ২০২০ হতে ৪০তম বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট সারাদেশের ন্যায় সুনামগঞ্জের হাওর দুর্গম জামালগঞ্জ, তাহিরপুর ও ধরমপাশা উপজেলায় নিরলসভাবে জনসচেতনতামূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে।

এবিএন/অরুন চক্রবর্তী/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ