ভাঙ্গায় ইমাম-মুয়াজ্জিনদের মাঝে যুক্তরাষ্ট্র প্রবাসীর নগদ অর্থ প্রদান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মে ২০২০, ১৬:০৩

আমেরিকা প্রবাসী সাখাওয়াত বিশ্বাস। ভাঙ্গা কে,এম কলেজের সাবেক ভিপি এবং যুক্তরাষ্ট্র শাখার আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটিরসহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। এককালের মাঠের দাপুটে ছাত্রনেতা। প্রবাসে থাকলেও মন যার পড়ে থাকে দেশের মাটিতে। জীবন-জীবিকার অম্বেষনে দেশ, মাটি থেকে দূরে থাকলেও প্রতিনিয়ত খোঁজ রাখেন এলাকার প্রতিটি কর্মকান্ডের। এলাকার মানুষ, প্রতিটি ঘটনার ভাল-মন্দের খবর যেন তার নখদর্পনে।

ইতপূর্বে বিভিন্ন পেশার মানুষের মাঝে সাধ্য অনুযায়ী সহযোগিতার হাত বাড়িয়ে দিলেও করোনার ঘটনায় মসজিদের ইমাম-মুয়াজ্জিনরা ছিলেন উপেক্ষিত। প্রবাসে থেকেও তাদের অসহায়ত্বের কথা ভেবে তার মনে নাড়া দেয়। তারই ধারাবাহিকতায়    

ফরিদপুরের ভাঙ্গায় গতকাল শনিবার ইমাম-মুয়াজ্জিনদের মাঝে তিনি তুলে দেন নগদ অর্থ। ভাঙ্গার আলো পত্রিকা কার্যালয়ে তার পক্ষ হতে ইমাম ও মুয়াজ্জিনদের হাতে নগত অর্থ তুলে দেন তারই বড় ভাই সাপ্তাহিক ভাঙ্গার আলো পত্রিকার সম্পাদক গোলাম কিবরিয়া বিশ্বাস।  

এ সময় গোলাম কিবরিয়া বিশ্বাস বলেন, করোনা ভাইরাসের কারনে বিশ্ব যখন অর্থনৈতিক মন্দায় দিন পার করছে তখন সাখাওয়াত বিশ্বাসের পক্ষ থেকে ভাঙ্গা পৌরসভার শতাধিক ইমাম ও মুয়াজ্জিনদের কথা বিবেচনা করে তাদের এই সামান্য ঈদ উপহার দেয়া হয়েছে। আমাদের  পরিবারের পক্ষ হতেও এ ধরনের উপহার চলমান থাকবে।

এ ব্যাপারে আমেরিকান প্রবাসী সাখাওয়াত হোসেন বিশ্বাস মুঠোফোনে জানান, আমি প্রতিটি কর্মকান্ডে খোঁজ খবর নিয়ে প্রবাসে থাকলেও সঙ্গেই আছি। আমার সাধ্য অনুযায়ী এই দুঃসময়ে অসহায়, কর্মহীনদের পাশে এসে দাড়াবার চেষ্টা কর্মকান্ড আমার কর্মকান্ড অব্যাহত থাকবে।

এবিএন/মাহমুদুর রহমান/গালিব/জসিম  

 

এই বিভাগের আরো সংবাদ