আজকের শিরোনাম :

ফরিদপুরে করোনাভাইরাসে মুক্তিযোদ্ধার মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মে ২০২০, ১২:৫৫ | আপডেট : ২০ মে ২০২০, ২০:৫৫

ফরিদপুরে করোনাভাইরাসে  কোভিট-১৯) আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। মঙ্গলবার ৮০ বছর বয়সী খায়রুল আলম নামের এক বৃদ্ধ মারা গেছেন। তার বাড়ি বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের রাজাপুর গ্রামে। তিনি একজন মুক্তিযোদ্ধা। এদিকে গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা রোগী শনাক্ত হয়েছে ৯ জন।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানান, গত রবিবার ওই মুক্তিযোদ্ধা এবং তার স্ত্রীর (৭০) করোনা শনাক্ত হয়। করোনা শনাক্ত হওয়ার বাড়িতে রেখেই চিকিৎসাসেবা দেওয়া হচ্ছিল। 

তিনি বলেন, ওই বৃদ্ধ দম্পতি সম্প্রতি চিকিৎসক দেখাতে ঢাকার কচুক্ষেতে ছেলের বাসায় গিয়েছিলেন। গত শনিবার তারা গ্রামে ফিরে আসেন। রবিবার তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। 

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ওই মুক্তিযোদ্ধাকে রাস্ট্রীয় মর্যাদায় দাফন দেওয়ার সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আসরের নামাজের পর ওই বৃদ্ধির বাড়ির পাশে একটি বাগানে স্বাস্থ্য বিধি মেনে তার লাশ দাফন করা হবে।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমার জানান, গত ২৪ ঘন্টায় ১৫৩টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের সবার বাড়িই নগরকান্দা উপজেলায় ।

তিনি আরও বলেন, ফরিদপুরে এ পর্যন্ত ৬১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়া রোগীদের মধ্যে ১২জন ইতোমধ্যেই সুস্থ হয়েছেন। 

এবিএন/কে এম রুবেল/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ