সাতছড়িতে এই প্রথম ট্রি এডভেঞ্চার উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ মে ২০১৮, ১৬:১৩

হবিগঞ্জ, ১১ মে, এবিনিউজ: ইউএসএইড’র অর্থায়নে এবং বেসরকারী সংস্থা সেন্টার ফর ন্যাচারাল রিসোর্স স্টাডিস্ (সিএনআরএস) কর্তৃক বাস্তবায়নাধীন কাইমেট-রেজিলিয়েন্ট ইকোসিস্টেমস্ এন্ড লাইভীহুডস (ক্রেল) প্রকল্পের মাধ্যমে রূপ-৪ নামক একটি পর্যটন বিষয়ক গ্রুপের সহযোগিতায় সাতছড়িতে এই প্রথম ট্রি এডভেঞ্চার উদ্বোধন করা হয়েছে। বন্যপ্রাণী অভয়ারন্য ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সিলেট বিভাগীয় কর্মকর্তা আবু মুসা শামসুল মোহিত চৌধুরী এটি উদ্বোধন করেন।

এ সময় জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ সত্যেন্দ্র দেব, রেঞ্জ কর্মকর্তা মাহমুদ হোসেন, কালেঙ্গা রেঞ্জ অফিসার চন্দন ভৌমিক, সাতছড়ি বিট কর্মকর্তা আনিসুজ্জামান, রেমা বিট কর্মকর্তা হেলাল উদ্দিন, রেমা কালেঙ্গা অভয়ারণ্যের সহ-সভাপতি আবুল হাসিম, ক্রেল কর্মকর্তা জিয়াউল হক, পলাশ সরকার, আব্দুল্øাহ আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

জাতীয় উদ্যানের টিকেট কাউন্টারের উত্তর পাশে ৬টি সেগুন গাছে এ ট্রি এডভেঞ্চার তৈরী করা হয়েছে। প্রকৃতি প্রেমিক পর্যটকদের ভ্রমণকে আরো আকর্ষণীয় করতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সাতছড়ি জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা নির্বাহী কমিটি এর সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে আছে। যে কেউ ১শ টাকা দিয়ে টিকেট কেটে এডভেঞ্চার আরোহন করতে পারবে।

এবিএন/নুরুজ্জামান ভূঁইয়া/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ