আজকের শিরোনাম :

খানসামায় প্রথম করোনা রোগী শনাক্ত, বাড়ি লকডাউন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০২০, ১৫:১২

দিনাজপুরের খানসামা উপজেলায় প্রথম একজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

এ ঘটনার পরেই আক্রান্ত ব্যক্তির বাড়িটি পরিদর্শন করে বাড়িটি লগডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন।

গতকাল শুক্রবার (১৫ মে) রাতে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাব থেকে খানসামার ১১ জনের পরীক্ষার রিপোর্ট আসে এর মধ্যে একজনের করোনা পজিটিভ এসেছে।

স্বাস্থ্য বিভাগ জানায়, আক্রান্ত নারী উপজেলার ভাবকী ইউনিয়নের আগ্রা গ্রামের দাস পাড়ার বাসিন্দা আর ঐ নারী ঢাকার মিরপুরে একটি কোম্পানিতে কমর্রত ছিলেন।

গত ৮মে বাড়িতে আসলে তাঁকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয় এবং ১৪ মে নমুনা সংগ্রহ করে পাঠালে ১৫ মে রাতে ফলাফল আসে ঐ নারী করোনায় আক্রান্ত।

রাতেই করোনা পজিটিভ নারীর সাথে দেখা করে তাকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন ইউএনও আহমেদ-উল-ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা.শামসুদ্দোহা মুকুল,অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেন,ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা.শামসুদ্দোহা মুকুল জানান, আক্রান্ত নারীটি এখন সুস্থ আছেন। ঐ বাড়ির আশেপাশের সন্দেহজনক সকলের নমুনা সংগ্রহ করা হবে আর স্বাস্থ্য কর্মীরা সার্বক্ষনিক তাঁর সাথে যোগাযোগ রাখছে।

ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম জানান, আতঙ্কিত না হয়ে সচেতন হোন, বাড়িতে থাকুন, সামাজিক দূরত্ব বজায় রেখে চলুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

তিনি আরো জানান, করোনায় আক্রান্ত ওই নারীর সাথে কথা হয়েছে তিনি সুস্থ আছেন। ঐ বাড়ি লগডাউন করা হয়েছে। যেকোনো সমস্যা হলে উপজেলা প্রশাসনের মোবাইল নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

এবিএন/এস.এম.রকি/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ