আজকের শিরোনাম :

ইন্দুরকানীতে প্রথম ৩ করোনা রোগী শনাক্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০২০, ১৪:৩৪

পিরোজপুরের ইন্দুরকানীতে এই  প্রথম ঢাকা ও নারায়নগঞ্জ ফেরত তিনজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুজন একই পরিবারের মা ও মেয়ে।

গতকাল শুক্রবার সন্ধ্যায় তিন জনের করোনা পজিটিভ প্রতিবেদন ইন্দুরকানীতে এসে পৌঁছায়।

এদিকে শুক্রবার রাতে এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতংক দেখা দেয়।

করোনা শনাক্তের খবর পাওয়ার পর গতকাল শুক্রবার রাতেই  আক্রান্তদের বাড়িসহ সন্দেহজনক এলাকা লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার উপজেলার ৬ জনের নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ। শুক্রবার সন্ধ্যায় প্রাপ্ত প্রতিবেদনে ছয় জনের মধ্যে তিন জনের কোভিড-১৯ পজিটিভ আসে। এদের মধ্যে দুইজন নারী ও একজন পুরুষ। ঢাকা থেকে আগত মমতাজ, রুকসানার বাড়ি বালিপাড়ার সেপাই বাড়িতে। কয়েক দিন পূর্বে তারা মাইক্রো বাস যোগে ঢাকা থেকে ইন্দুরকানীর বালিপাড়ায় নিজ বাড়িতে আসেন।

আক্রান্ত এ মা ও মেয়ে ঢাকা দক্ষিন ছাত্রলীগ নেতা জাকারিয়া মানিকের মা ও বোন। এদের মধ্যে রুকসানা ঢাকায় একটি গার্মেন্সে চাকরি করত। এছাড়া তার মা মমতাজ বেগম বোন রেনুর অপরেশনের খবর শুনে তাকে দেখতে ঢাকায় গিয়েছিলেন। বাড়িতে আসার পর তাদের পরিবারের সদস্যরা অনেকেরই সংস্পর্শে এসেছেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক আমিন উল ইসলাম জানান, আমাদের স্বাস্থ্যকর্মীরা খবর পেয়ে মমতাজ ও রুখসানার নমুনা সংগ্রহের জন্য কয়েকবার ওই বাড়িতে গিয়েছিলেন। কিন্তু তারা সবাই সুস্থ আছেন বলে স্বাস্থ্যকর্মীদের ফিরিয়ে দেন। পরে গত মঙ্গলবার তাদের পাঁচজনের নমুনা সংগ্রহ করা হয়।

এছাড়া নারায়নগঞ্জ ফেরত বেলাল করোনা আক্রান্ত হয়েছেন বেলাল তার বাড়ি উপজেলা সদরের দক্ষিণ কালাইয়া গ্রামে।

উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ জানান, গতকাল শুক্রবার রাতেই করোনা আক্রান্তদের বাড়িসহ সন্দেহজনক এলাকা লকডাউন করা হয়েছে।

এছাড়া আজ শনিবার আক্রান্তদের সংস্পর্শে থাকা সবার নমুনা সংগ্রহ করা হবে।

এবিএন/সিরাজুল ইসলাম টিটু/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ