আজকের শিরোনাম :

লালমনিরহাটে ত্রাণের দাবিতে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০২০, ১৩:২৯

করোনা সংক্রামণ পরিস্থিতিতে লালমনিরহাট জেলায় মোটর শ্রমিকরা মোটর মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন থেকে তেমন কোনো খাদ্য সহযোগিতা না পাওয়ায় তারা বিক্ষোভ সমাবেশ করেছে।

গতাকল শুক্রবার দুপুরে লালমনিরহাট সদর উপজেলার মিশন মোড়-রংপুর আঞ্চলিক মহাসড়কের ‘সেনা মৈত্রী মার্কেট’ সংলগ্ন ‘ঢাকা চেয়ার কোচ বাসস্ট্যান্ড’-এ শ্রমিকরা সমবেত হন। সেখান থেকে হাড়িভাঙ্গা বাস-মিনি বাসস্ট্যান্ডে গিয়ে মোটর মালিক সমিতির নেতাদের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করেন তারা।

এ সময় কয়েকজন সাধারণ শ্রমিক প্রশ্ন তুলেন, জেলার পাটগ্রাম বুড়িমারী স্থল বন্দরে শ্রমিক কল্যাণের নামে যে লক্ষ লক্ষ টাকা উত্তোলন করা হয়। সেই টাকা কই ?

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, লালমনিরহাট বাস-মিনিবাস মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ।

এ সময় আরো উপস্থিত ছিলেন ওই ইউনিয়নের সভাপতি আমিনুল ইসলাম, ট্রাক-ট্যাংলড়ি শ্রমিক ইউনিয়নের সভাপতি পুলিন চন্দ্র রায় ও সম্পাদক আবুল কালাম আজাদসহ অন্য নেতারা।

শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ বলেন, বর্তমান করোনা সংকট পরিস্থিতি লালমনিরহাট মোটর মালিক সমিতির নেতারা মোটর শ্রমিকদের কোনো ধরনের সহযোগিতায় এগিয়ে আসেনিন। আমরা এই সমিতির নেতাদের পদত্যাগ চাই, শ্রমিকবান্ধব নেতৃত্ব চাই।

শ্রমিকদের বিক্ষোভের বিষয়ে জানতে চাইলে লালমনিরহাট মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক ও লালমনিরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সিরাজুল হক দাবি করেন, সরকারি-ব্যক্তি পর্যায়ে ত্রাণ বিতরণের পাশাপাশি মোটর মালিক সমিতির শ্রমিকদের ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে। সরকারি সাহায্যের জন্য জেলা প্রশাসকের মাধ্যমে শ্রমিকদের তালিকাও করা হয়েছে। যারা বিক্ষোভ করেছে, তাদের অন্য কোনো রাজনৈতিক উদ্দেশ্য থাকতে পারে। এ নিয়ে তাদের কিছু করার নেই বলেও উল্লেখ করেন তিনি।

লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম বলেন, শান্তিপূর্ণভাবে শ্রমিকদের কর্মসূচি পালন করেছে। এটি তাদের নিজেদের মধ্যকার সমস্যা।

এবিএন/আসাদুজ্জামান সাজু/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ