আজকের শিরোনাম :

খানসামায় বিধবার ধান কেটে ঘরে তুলে দিল ছাত্রলীগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০২০, ১২:৪৬

দিনাজপুরের  বিভিন্ন উপজেলায় জমিগুলোতে দুলছে পাকা ধান। পাকা ধানের ঘ্রাণে মাতোয়ারা কৃষক। আনন্দে কৃষক পরিবার। কিন্তু শ্রমিক সংকটের কারণে কৃষকের মনে বিষাদের সুর।

তাই শ্রমিক সংকট নিরসনে প্রধানমন্ত্রীর নির্দেশনানুযায়ী কৃষকের পাশে এসে দাঁড়িয়েছে খানসামা উপজেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ। সকাল হতে বিকেল পর্যন্ত দিনভর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন ও জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর ইসলাম রাহুলের নির্দেশনায় খানসামা উপজেলা ছাত্রলীগের আহবায়ক রেজাউল করিমের নেতৃত্বে অর্ধশতাধিক ছাত্রলীগ নেতাকর্মী উপজেলার ছাতিয়ানগড় গ্রামের দারিদ্র্য অসহায় বিধবা কৃষক শেফালী রায়ের ৬০ শতাংশ জমির পাকা ধান কেটে মাড়াই করে বাড়ি পৌঁছে দিয়েছেন।

দিনভর এই ধানকাটা কর্মসূচিতে উপস্থিত ছিলেন আঙ্গারপাড়া ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক লিটন রহমান, ভেড়ভেড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোস্তাওফিক আহম্মেদ শামীম ও সাধারণ সম্পাদক সাজ্জাদ ইসলামসহ বিভিন্ন ইউনিয়ন, ওয়ার্ড ও কলেজ শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

শেফালী রায় বলেন, স্থানীয় শ্রমিকরা দেশের বিভিন্ন স্থানে ধান কাটতে যাওয়ায় ও করোনাভাইরাস প্রকোপের কারণে এলাকায় শ্রমিক সংকট দেখা দেয়। এতে আমি জমির পাকা ধান নিয়ে দুঃচিন্তায় পড়ে যাই। এসময় আমার পাশে এসে দাঁড়ায় ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা এসে আমার জমির ধান কেটে এবং মাড়াই করে ঘরে তুলে দিয়েছে।

উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রেজাউল করিম বলেন, আমরা দেশের এই ক্রান্তিকালে অসহায় কৃষকের পাশে এসে দাঁড়িয়েছি। ওই বিধবা কৃষানী শ্রমিক সংকটের দরুণ জমির পাকাধান কাটতে পারছিলেন না। আমরা আমাদের সংগঠনের উদ্যোগে স্বেছাশ্রমে ধান কেটে মাড়াই করে দিয়েছি। সংকটে থাকা কৃষকের উপকার করতে পেরে আমাদের ভালোই লাগছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন বলেন, দুর্যোগের এ সময় উপজেলা ছাত্রলীগ অসহায় কৃষকের ধান কেটে দিচ্ছে। এটি একটি ভাল উদ্যোগ। দুর্যোগের সময় কৃষকদের পাশে এসে সহযোগিতা করায় তাদের ধন্যবাদ জানাই।

এবিএন/মো. রফিকুল ইসলাম/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ