আজকের শিরোনাম :

শিমুলিয়া ঘাটে যাত্রীদের উপচেপড়া ভিড়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০২০, ১৩:১৭

সাধারণ ছুটি ৩০ মে পর্যন্ত বাড়িয়ে দিয়ে ঈদের আগে সারাদেশে যাত্রীবাহী সব পরিবহন চলাচলের ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ খবরে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে পদ্মাপাড়ে অপেক্ষায় প্রায় সাত শতাধিকের বেশি গাড়ি আছে। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষজন ফিরছেন। তাই উপচেপড়া ভিড় শিমুলিয়া ঘাট। করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি নিয়ে ফেরিগুলো কানায় কানায় পূর্ণ যাত্রীদের চাপে। 

অন্যান্য কয়েকদিনের তুলনায় আজ শুক্রবার (১৫ই মে) সকাল থেকে যাত্রী ও গাড়ির চাপ অনেক বেশি। প্রাইভেটকার, মাইক্রোবাস, অ্যাম্বুলেন্স ও পণ্যবাহী গাড়ির দীর্ঘলাইন। তবে, ঢাকাগামী যাত্রীদের চাপ তুলনামূলক কম লক্ষ্য করা গেছে। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনেই যাত্রীদের যাতায়াত করতে দেখা যাচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, সকাল থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে চলাচল করছে ১৪টি ফেরি। ঢাকা থেকে অনেক যাত্রী ও গাড়ি ফিরছেন যারা পদ্মাপাড়ি দিয়ে ওপারে যাবেন। ঘাট এলাকায় পার হওয়ার অপেক্ষায় আছে প্রায় সাত শতাধিকের বেশি গাড়ি। গাড়ির দীর্ঘ লাইন মাওয়া চৌরাস্তা পর্যন্ত ছাড়িয়েছে। ফেরিগুলোতে যাত্রীদের চাপ সামলানো যাচ্ছে না। গাদাগাদি করে কানায় কানায় পূর্ণ ফেরিগুলো। আজকের শিমুলিয়া ঘাটের পরিস্থিতি নিয়ন্ত্রণহীন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ