আজকের শিরোনাম :

তাহিরপুর বোরো ধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষক বাছাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ মে ২০২০, ২০:২৯

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় সরাসরি কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহের লক্ষ্যে চলতি বোরো ২০২০ মৌসুমে সরাসরি কৃষকদের নিকট থেকে ধান সংগ্রহের লক্ষ্যে কৃষক নির্বাচনের জন্য জন্য উন্মুক্ত লটারির উদ্বোধন করেন  সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন।

গতকাল বুধবার সকাল ১১টায় তাহিরপুর উপজেলার পাবলিক লাইব্রেরিতে উম্মুক্ত লটারি অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে এতে সভাপতিত্ব করেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জী।

উদ্বোধক ও প্রধান অতিথি সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন।

বিশেষ অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজ উদ্দিন খন্দকার লিটন, কৃষি কর্মকর্তা হাসানুদ দৌল্লাহ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আতিকুর রহমান, সাবেক আওয়ামী লীগের সভাপতি সুবান আখঞ্জী, খাদ্যগুদাম কর্মকর্তা মফিজুর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা বিএম মশফিকুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানসেন তালুকদার তুষার প্রমূখ।

এমপি রতন বলেন, লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে। এতে স্বচ্ছতা ফিরে পাবে। বোরো ফসলী কৃষকের ধান কাটার জন্য উপজেলা প্রশাসন, আইনশৃংখলা বাহিনী, কৃষি অফিস সহ আওয়ামীলীগ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ সহযোগিতা করেছেন। বেআইনীভাবে ধান ক্রয় করার সিন্ডিকেট গুলোকে প্রতিহিত করতে হবে। আগামী কাল বৃহস্পতিবার মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কনফারেন্স অনুষ্টিত হইবে। আমরা হাওরের বিভিন্ন সমস্যা তুলে ধরতে চেষ্টা করব ইনশাল্লাহ।

এবিএন/অরুন চক্রবর্তী/গালিব/জসিম

 

 

এই বিভাগের আরো সংবাদ